শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতকের বল্লভপুর প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে বিক্রি

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ 171 ভিউ
ছাতকের বল্লভপুর প্রাথমিক বিদ্যালয়ের  গাছ কেটে বিক্রি

ছাতক প্রতিনিধিঃ ছাতকের চরমহল্লা ইউনিয়নের বল্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় আঙ্গিনার ৪টি সরকারী গাছ কেটে বিক্রি করা হয়েছে। কোন অনুমতি ছাড়াই বড় আকারের এ ৪টি গাছ নামমাত্র মূল্যে বিক্রি করে টাকা আত্মসাত করা হয়।

২৬ অক্টোবর  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা নজির হোসেন তার একক সিদ্ধান্তে গাছগুলো কর্তন ও বিক্রয় করেছেন বলে স্থানীয়দের অভিযোগ। কোন কারন ছাড়াই বিদ্যালয় আঙ্গিনায় বড় হওয়া এসব গাছ কর্তন করায় বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশও বিনষ্ট হয়েছে বলে তারা মনে করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জহুরা বেগম ৪টি মেহগনি জাতিয় গাছ কেটে বিক্রি করা হয়েছে বলে তিনি স্বীকার করেছেন। বিদ্যালয় পরিচালানা কমিটির সভাপতি মাওলানা নজির হোসেন এ ব্যাপারে জানান, তিনি  উপজেলা চেয়ারম্যান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অনুমতি নিয়ে গাছ বিক্রি করেছেন। এসব গাছ বিক্রির টাকা বিদ্যালয়ের জন্য আসবাবপত্র তৈরীতে ও বঙ্গবন্ধু কর্ণার প্রতিষ্ঠায় তিনি ব্যয় করেছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস জানান, বল্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ কাটা সম্পর্কে তিনি কিছুই জানেন না। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান জানান, বিদ্যালয়ের সরকারী গাছ কাটতে তিনি কোন অনুমতি দেননি বা দেয়ার এখতিয়ার রাখেন না।

Facebook Comments
advertisement

Posted ১১:৪৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(148 ভিউ)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com