রবিবার ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গোলাপগঞ্জে প্রাকৃতিক গ্যাস রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০     88 ভিউ
গোলাপগঞ্জে প্রাকৃতিক গ্যাস রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জ উপজেলার গ্যাস বোটলিং কারখানা এলপিজি প্ল্যান্ট, এলপি গ্যাস, পেট্রোল উৎপাদনকারী প্রতিষ্ঠান আরপিজিসিএল এর কেটিএল প্ল্যান্ট চালু এবং কৈলাশটিলা এমএসটিই গ্যাস ফিল্ডে তরল স্বর্ণ এনজিএল পুড়িয়ে ধ্বংস করা বন্ধের লক্ষ্যে সর্বস্থরের গোলাপগঞ্জবাসীর উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৩টা উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। সভায় রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সর্বস্থরের দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় গোলাপগেঞ্জর শিল্প কারখানা রক্ষায় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের মাধ্যমে ধারাবাহিক কর্মসূচি দেয়ার সিদ্ধান্ত হয়।

এসময় বক্তারা বলেন, কৈলাশটিলা এমএসটিই গ্যাস ফিল্ডে গ্যাসের সাথে উপজাত হিসেবে পাওয়া যায় কনডেনসেট ও এনজিএল। এনজিএল থেকে কেটিএল প্ল্যান্ট এলপি গ্যাস ও পেট্রোল উৎপাদন করতো। এলপি গ্যাস পাশেই স্থাপিত এলপিজি প্ল্যান্টে বোটলিং করা হয়। এখন কেটিএল প্ল্যান্ট বন্ধ হওয়ায় এলপিজি প্ল্যান্ট বন্ধ হয়ে গেছে এবং কেটিএল প্ল্যান্ট গ্যাস ফিল্ড থেকে এনজিএল নিচ্ছে না। মতবিনিময় সভায় বক্তারা বলেন, এনজিএল সংরক্ষণ করা যায় না। ফলে প্রতিদিন বাজার মূল্যে প্রায় ২০থেকে ২৫লক্ষ টাকার এনজিএল পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে। দুটি প্রতিষ্ঠান বন্ধ ও প্রতিদিন রাষ্ট্রীয় সম্পদ পুড়িয়ে ধ্বংস গোলাপগঞ্জবাসী মেনে নিবে না। এটা সরকারের উন্নয়ন কর্মকান্ডেকে বাঁধাগ্রস্থ করার কোন চক্রান্ত হাতে পারে বলে তারা সন্দেহ পোষন করেন।

সভায় রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় এবং দুটি প্রতিষ্ঠান চালুর দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত হয়। এসময় সর্বসম্মতিক্রমে উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়। গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী সঞ্চালনায় বক্তব্য দেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম রাবেল, গোলাপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ডাঃ আব্দুল গফুর, সিলেট এলপিজি ডিষ্ট্রিবিউটরস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মুনাইম চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন রাসেল, বাদেপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাদেপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, সাইপাম সিমিটার আন্দোলনের ইষ্টিয়ারিং কমিটির সিনিয়র সদস্য ও জেলা বিএনপি নেতা মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টি নেতা মজির উদ্দিন চাকলাদার, নব্বই দশকের সাইপাম সিমিটার আন্দোলনের ইষ্টিয়ারিং কমিটির সদস্য ও গোলাপগঞ্জ পৌর বিএনপির সাবেক সভাপতি ছালিক আহমদ চৌধুরী, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম আব্দুর রহিম, লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম তুহিন, ফুলবাড়ী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু আহমদ, লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাজু আহমদ, ভাদেশ^র ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলা উদ্দিন, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহফুজুর রহমান কাশেমী, উপজেলা আওয়ামীলীগ নেতা জিল্লুর রহমান, পৌর যুবলীগের আহবায়ক আলতাব হোসেন, গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর মনোয়ারা বেগম, ফজলুল আলম, জেলা বিএনপি নেতা সৈয়দ রেজাউল করিম আলো, সাবেক ছাত্র নেতা হোসেন আহমদ, ইলিয়াস বিন রিয়াসত, দৈনিক জালালাবাদ গোলাপগঞ্জ প্রতিনিধি আব্দুল আহদ, দৈনিক সিলেটের ডাক গোলাপগঞ্জ প্রতিনিধি মাহফুজ আহমদ চৌধুরী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com