শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শিক্ষা ক্ষেত্রে শহরের ন্যায় গ্রামাঞ্চলও এগিয়ে চলছে, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

সোমবার, ১৩ জানুয়ারি ২০২০     370 ভিউ
শিক্ষা ক্ষেত্রে শহরের ন্যায় গ্রামাঞ্চলও এগিয়ে চলছে, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জ উপজেলার কুশিয়ারা ডিগ্রি কলেজে প্রবাসীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মজিদুল ইসলাম বলেছেন, শিক্ষা ক্ষেত্রে শহরের ন্যায় গ্রামাঞ্চলও এগিয়ে গেছে। কুশিয়ারা নদীর তীরের এ ডিগ্রি কলেজই তার প্রমাণ। পাড়াগায়ে শিক্ষার প্রদীপ জ্বালাতে দেশ-বিদেশ থেকে যারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন সকলকে তিনি ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসীরা বিদেশের ব্যস্ত সময়ের মধ্যেও দেশের মানুষের শিক্ষা, সমাজ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা তাদের সবসময় সম্মান জানাবো।

রবিবার (১২ জানুয়ারী) বেলা ১১ টায় কলেজ মাঠে অনুষ্ঠিত সংবর্ধনা ও বৃত্তি অনুষ্ঠানে কলেজ গভর্ণিং বডির সভাপতি নিরঞ্জন দাসের সভাপতিত্বে শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন কুশিয়ারা ডিগ্রি কলেজ জামে মসজিদের ইমাম আবু তাহের। গীতা পাঠ করেন কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী সুপ্রিয়া চন্দ্র। কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক অঞ্জন কান্তি দাসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব মোস্তফা কামাল আহমদ, কুশিয়ারা ডিগ্রি কলেজ গভর্ণিং বডির প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক আহমদ মিছবাহ।

সংবর্ধিত অতিথির বক্তব্য দেন, যুক্তরাজ্য প্রবাসী আবাস ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান মো. আব্দুল বাছিত, সেক্রেটারী হাসান আহমদ ও সহ-সভাপতি আক্তার হোসেন। শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিতালী দেব। কলেজের শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন, তৃতীয় বর্ষের ছাত্র মামুন আহমদ ও তৃতীয় বর্ষের ছাত্রী রিমা বেগম। প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন রশিদ আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, মফজ্জিল আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিশি কান্ত দাস, কলেজের সাবেক অধ্যক্ষ নুর উদ্দিন, বাগলা ১ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান ছালেক আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আমিনুল ইসলাম জিলু, যুবনেতা আলিম উদ্দিন বাবলু, কলেজের দাতা সদস্য হাজী নজিব আলী প্রমুখ।

অনুষ্ঠানে এম এ বাছিত ফাউন্ডেশনের পক্ষ থেকে কলেজের শিক্ষার্থী মুক্তার হোসেন, আঞ্জুমান আরা ও সিদ্দিকা সুনিয়াকে বৃত্তি প্রদান করা হয়। এসময় কলেজের উন্নয়নে আবাস ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে ১ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হয় এক মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সিলেট ও স্থানীয় শিল্পিরা গান পরিবেশন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com