শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গোলাপগঞ্জে মমতা প্রকল্প’র বর্ষ সেরা কর্মীদের মাঝে সম্মামনা

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০     140 ভিউ
গোলাপগঞ্জে মমতা প্রকল্প’র বর্ষ সেরা কর্মীদের মাঝে সম্মামনা

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জে স্বাস্থ্য সেবায় এফ আই ভিডিবি’র বাস্তবায়নে মমতা প্রকল্পকে ও আইসিএ এর অর্থায়নে এবং সেভ দ্যা চিল্ডেন এর কারিগরী সহযোগীতায় কাজ করে যাচ্ছে। ২০১৮ সালের জানুয়ারী থেকে ২০২০ সাল পর্যন্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সাথে সমন্বয়ের মাধ্যমে গোলাপগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের পূন সংস্কার ও একটি আংশিক সংস্কার করেবিনা মূল্যে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা নরমাল ডেলিভারী সার্ভিস চালু করেছে।

মাঠ পর্যায়ে মা ও নব জাতকের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা নিশ্চিত কল্পে স্যাটেলাইট ক্লিনিক পরিচালনা, জন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে এ্যাডভোকেসি সভা এবং স্কুল ভিত্তিক কিশোর কিশোরীদের স্বাস্থ্য শিক্ষাসহ নানাবিধ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় প্রকল্পকর্মীসহ স্বাস্থ্য ও পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের বিভিন্ন পদস্থ্য কর্মীগনের বিশেষ অবদানের জন্য বর্ষ সেরা কর্মী দের মাঝে সম্মামনা (ক্রেস্ট) প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়। এছাড়া প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় আমন্ত্রিত অন্যান্য উপস্থিতদের কে মমতা প্রকল্পের সাথে সমন্বয় কাজের সীকৃতিসরূপ মগ প্রদান করা হয়।

অনুষ্ঠান পরিচালনা ও উপস্থাপন করেন মমতা প্রকল্পের গোলাপগঞ্জ উপজেলা কো-অডিনেটর মোঃ আলমগীর। সভায় সভাপতিত্ব করেন ডাঃ মনিসর চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মামুনুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার, এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাঃ উচিত কুমার সিনহা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ শাহিনুর রহমান, আবাসিক মেডিকেলঅফিসার (উপজেলা স্বাস্থ্য কেন্দ্র), ডাঃ শাহ্ নেওয়াজ রহমান, এমও-ডিসি (উপজেলা স্বাস্থ্য কেন্দ্র), ডাঃ ফাহিমা আক্তার, এমও-এমসিএইচ (পরিবার পরিকল্পনা বিভাগ), এম এ মুমিত হিরা, চেয়ারম্যান (শরীফগঞ্জ ইউনিয় পরিষদ), মোঃ আলাউদ্দিন চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ভদেশ্বর ইউনিয় পরিষদ ও আব্দুর রহমান, এই উ এফ পি এ(পরিবার পরিকল্পনা বিভাগ), এছাড়া মমতা প্রকল্পের-টেকনিক্যাল অফিসার-সিবিএস, টেকনিক্যাল অফিসার-ক্লিনিক্যাল সুপারভাইজার কোয়ালিটি এস্যুইরেন্স সহ বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী ও কর্মকর্তাগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com