শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বন্যার পানিতে বাহুবল ও চুনারুঘাটে অর্ধশতাধিক গ্রাম  প্লাবিত

সোমবার, ১৩ জুলাই ২০২০     99 ভিউ
বন্যার পানিতে বাহুবল ও চুনারুঘাটে অর্ধশতাধিক গ্রাম  প্লাবিত
কাজী মাহমুদুল হক সুজন: গত কয়েক  দিনের টানা  বৃষ্টিতে ও উজান থেকে নেমে আসা পানিতে থলিয়ে গেছে বাহুবল ও চুনারুঘাট  উপজেলার নির্মাঞ্চলের প্রায় অর্ধাশতাধিক গ্রাম।দুটি উপজেলার ৭ টি ইউনিয়নের প্রায় ৩০/৩৫ টি গ্রাম প্লাবিত হয়েছে।
বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়ন, সদর ইউনিয়ন ও সাতকাপন ইউনিয়নের ১০ টি গ্রাম প্লাবিত হয়েছে। করাঙ্গী নদীর বাধ ভেয়ে ও উজান থেকে নেমে আসা পানিতে তলিয়ে গেছে হিমারগাও,বড়গাও,ভাদেশ্বর,পাইকপাড়া,বক্তারপুর,রুয়াইল গ্রাম।
চুনারুঘাট উপজেলার গাজীপুর,আহম্মদাবাদ, সাটিয়াজুরী ও পাইকপাড়া, রানীগাঁও  ইউনিয়নের ১৫/২০ টি গ্রামের  ফসলি জমি,পুকুর,রাস্থাঘাট তলিয়ে গেছে।এমনকি কোথায় কোথায় রাস্থাঘাটও থলিয়ে গেছে। সাটিয়াজুরী ইউনিয়নের করাঙ্গী নদীর বাধের ভাঙ্গনে দেয়া সাঁকোটি বন্যার পানি ভাসিয়ে নেয়ায় কুনাউড়া,কৃষ্ণপুর গ্রামের লোকজন পড়েছে দুর্ভোগে ।
গাজীপুর ইউনিয়নের জারুলিয়া, ছনখলা, ভাগিয়ারগাও, বড়জুম, কাটুয়ামারা, গুলছড়ি, পাটাবিল, সহ ১০/১২ টি গ্রাম,আহম্মদাবাদ ইউনিয়নের কালামন্ডল, বনগাও, ঘনশ্যামপুর, রাজারবাজার, ছয়শ্রীসহ ৭/৮ টি গ্রাম প্লাবিত হয়েছে।
সাটিয়াজুরী ইউনিয়ন তরুন সমাজ সেবক কাজী সুজন জানান ইউনিয়নের কাজিরখিল, কৃষ্ণপুর, দারাগাঁও, শাহপুর, আটালিয়া, চিলামী, চান্দেরটিলা, সিরাজনগর, বাসুদেবপুর, হাজিকামালপুর, দৌলতপুর, কুনাউড়া, টিলাগাওসহ ১৫/১৬ টি গ্রাম প্লাবিত হয়েছে। নষ্ট হয়েছে সাঁকো, ফসলি জমি, রাস্তাঘাট।
চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান সবগুলো ইউনিয়নের খবর তিনি নিচ্ছেন এবং বিভিন্ন স্থানে পরিদর্শনে গিয়ে কাজ করছেন।
বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার জানান বন্যার খবররাখবর তিনি নিচ্ছেন। ক্ষতিগ্রস্ত তালিকাও করা হবে।
Facebook Comments Box
advertisement

Posted ৮:৪১ অপরাহ্ণ | সোমবার, ১৩ জুলাই ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com