বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চুনারুঘাট দারাগাঁও এ দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০     103 ভিউ
চুনারুঘাট দারাগাঁও এ দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান
স্টাফ রির্পোটার, চুনারুঘাট থেকে : অবৈধভাবে বালু উত্তোলন এর বিরুদ্ধে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় সাটিয়াজুরী ইউনিয়নের দারাগাঁও গ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।
বুধবার ভোর থেকে বিকাল পর্যন্ত দিনব্যাপী অভিযানে নেতৃত্ব দেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ ও সহকারী কমিশনার (ভুমি) মিলটন চন্দ্র পাল।  চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরি ইউনিয়নের অন্তর্গত দাঁরাগাও চা বাগান এর পার্শ্ববর্তী স্থান হতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় চারজনকে বিনাশ্রম কারাদণ্ড আরোপ করা হয়েছে।
দণ্ডপ্রাপ্ত চারজন হল উপজেলার দারাগাঁও গ্রামের ও উপজেলা যুবলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক,  মশরুপ আলী কাউসার (৩৬) পিতা তৈয়ব আলী, শেখ সেলিম পিতা হাজী আঃ বারিক,
,রহম আলী,পিতা আব্দুল নুর।
প্রত্যেককে ০১ বছর করে কারাদণ্ড প্রদান করা হয় এবং (৪) মোঃ খালিক উজ্জামান (৫৫), পিতা আমিন মিয়া, সাং- সুজাতপুর, লাখাই, হবিগঞ্জকে ০১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। একই সাথে উক্ত স্থান হতে প্রায় ৪৭ টি ড্রেজার মেশিন ও প্রায় ৫০০০ মিটার পাইপ বিনষ্ট করা হয়।তাছাড়া ৫০ হাজার ঘনফুট বালু ও ৫ টি ট্রাক্টর  জব্দ করে  স্তানীয় চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদের জিম্মায় দেয়া হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সত্যজিত রায় দাশ ও  সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট,মিলটন চন্দ্র পাল।  সার্বিক সহযোগিতায় ছিল র্যাব ৯  এএসপি আফসান-আল-আলম ও উপ সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে একটি টিম, চুনারুঘাট থানা পুলিশের একটি দল।
 এধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ।দারাগাঁও এলাকাবাসী চুনারুঘাট উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com