শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কমলগঞ্জে ‘দূর্যোগ সহনীয় গৃহ নির্মাণ’ প্রকল্পের ভিত্তিপ্রস্তর

মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০     86 ভিউ
কমলগঞ্জে ‘দূর্যোগ সহনীয় গৃহ নির্মাণ’ প্রকল্পের ভিত্তিপ্রস্তর

শাব্বির এলাহী, কমলগঞ্জ প্রতিনিধি: মুজিববর্ষে দেশের কোনো মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না বলে সরকারের পরিকল্পনা রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল গৃহহীনদের কথা চিন্তা করে গৃহ নির্মাণ কার্যক্রম শুরু করেছেন। সোমবার দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের রাজকান্দি এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য ‘দূর্যোগ সহনীয় গৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় “আশ্রায়ন-২” প্রকল্পের গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও যুবলীগ নেতা আং খালিকের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান, ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো: আব্দুল হান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, আওয়ামীলীগ নেতা আশিদ আলী, ধীরেন্দ্র কুমার সিংহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি আরো বলেন, খাসজমি দখল করে ঘর নির্মাণ করে যারা দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন তাদেরকে উচ্ছেদ করা হবে না। পতিত খাস জমি জায়গা যারা দখল করে আসছেন সেখানেই ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রী পর্যায়ক্রমে বাংলাদেশের সকল গৃহহীনদের গৃহ নির্মাণের সিদ্ধান্ত নিয়ে কার্যক্রম শুরু করেছেন। এর মধ্যে অধিকাংশই পূরণ করা হবে মুজিববর্ষে।

যিনি মাদার অফ হিউম্যানিটি খেতাবে ভূষিত হয়েছেন সেই মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনরা বাংলাদেশে কাউকে আর গৃহহীন থাকতে হবে না। বাংলাদেশের সকল আশ্রয়হীনকে আশ্রয় দেওয়ার মহান ব্রত নিয়ে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।

উল্লেখ্য, আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় সোমবার রাজকান্দি এলাকায় ২০ টি গৃহনির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com