বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কমলগঞ্জে গ্রামীণ ঐতিহ্যের হা ডু ডু প্রতিযোগীতা

সোমবার, ০৩ ফেব্রুয়ারি ২০২০ 89 ভিউ
কমলগঞ্জে গ্রামীণ ঐতিহ্যের হা ডু ডু প্রতিযোগীতা

শাব্বির এলাহী, কমলগঞ্জ প্রতিনিধিঃ এক যুগ আগেও স্কুল-কলেজ ও আন্তঃজেলাভিত্তিক প্রতিযোগিতায় বাংলাদেশের জাতীয় খেলা হা-ডু-ডু’র প্রচলন ছিল চোখে পড়ার মত। আজকালের পরিক্রমা আর আধুনিক খেলার ভিড়ে হারিয়ে যেতে বসেছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সেই হা-ডু-ডু বা কাবাডি খেলা।

হারিয়ে যাওয়া খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের কাউয়ারগলা ক্রীড়া সংস্থার উদ্যোগে আয়োজন করা হয় হা-ডু-ডু খেলার। রোববার রাত সাড়ে নয়টায় আধকানী নতুনবাজার সংলগ্ন মাঠে হা-ডু-ডু খেলার ফাইনাল অনুষ্ঠিত হয়।

খেলায় তিন বন্ধু কাবাডি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সিএনজি কাবাডি দল।খেলা শেষে আদমপুর শ্রমিক কল্যাণ সমবায় সমিতির সভাপতি সয়ফুল্লাহ্র সভাপতিত্বে এবং ক্রীড়া সংস্থার সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমানের যৌথ সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও শিক্ষানূরাগী সাবেক আদমপুর ইউপি চেযারম্যান সাব্বির আহমদ ভূইঁয়া।

এ সময় অতিথিরা চ্যাম্পিয়ন দলের হাতে একটি খাসি ও রানারআপ দলের হাতে একটি রাজহাঁস তুলে দেন। খেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শাব্বির এলাহী, প্রবীণ সমাজসেবক বাদশা মিয়া, মোবারক হোসেন, প্রকৌশলী সাইফুর রহমান, ছাত্রলীগ নেতা মাহমুদ আলী, কাইয়ুম বক্ত, জাকারিয়া হাসান, মনজুর হাসান মুন্না, মামুনুর রশীদ প্রমূখ।

এদিকে এ হা-ডু-ডু ফাইনাল খেলাকে ঘিরে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে গোটা এলাকা জুড়ে। সকাল থেকেই উৎসুক হাজার হাজার জনতা হাজির হয় খেলার মাঠে। দীর্ঘদিন পর এমন আয়োজনে খুশি তারাও।

Facebook Comments
advertisement

Posted ৮:২৮ অপরাহ্ণ | সোমবার, ০৩ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com