রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বনাথে ভাসুরের অভিযোগ সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক দেবর-ভাসুরের সম্পত্তি দখল করলেন আফিয়া

শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯     122 ভিউ
বিশ্বনাথে ভাসুরের অভিযোগ সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক দেবর-ভাসুরের সম্পত্তি দখল করলেন আফিয়া

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে ছোটভাইয়ের স্ত্রী আফিয়া বেগমের (৪৫) বিরুদ্ধে নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন তার ভাসুর আহমদ হোসেন (৬০)। আহমদ হোসেন উপজেলার পুরানগাঁও গ্রামের মৃত মবশ্বর আলীর দ্বিতীয় ছেলে। আর অভিযুক্ত আফিয়া বেগম আহমদ হোসেনের ছোটভাই মৃত আনোয়ার হোসেনের স্ত্রী।

বুধবার (২৭ নভেম্বর) বিশ্বনাথ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন আহমদ হোসেন। এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, তাদের চারভাই ও একবোনের পৈর্তৃক সম্পত্তির ৪২০ শতাংশ বা ৪.৬৬ একর ক্ষেতের জমি ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে জোরপূর্বক দখলে নিয়েছেন আফিয়া বেগম (৪৫)। আর জমি দখল করে নানাভাবে হত্যার হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করছেন ফাতেমা।

আহমদ হোসেন তার ছোটভাইর স্ত্রী আফিয়া বেগমকে সন্ত্রাসীদের মদদদাতা ও দখলবাজ দাবি করে লিখিত বক্তব্যে আরও বলেন, সর্বশেষ ২০১৮ সালে আত্মীয়স্বজনদের উপস্থিতিতে তাদের পৈর্তৃক সম্পত্তির বাড়িসহ ক্ষেতের ৯৬০শতক বা ১০.৬৬একর জায়গা ভাগ-ভাটোয়ারা করে দেন পুরানগাঁও পঞ্চায়েতগণ। এতে ফাতেমাকেও সমানভাবে ১৫০শতক জাযগা দেওয়া হয়। কিন্তু তিনি এতে অসম্মতি জানালে পরবর্তিতে ওই বন্ঠনকৃত জমি রেজিষ্ট্রি করা হয়নি। এই সুযোগে সম্প্রতি আফিয়া বেগম ইলামেরগাঁও’র আব্দুস সালাম (৫০), রতন মিয়া (৫৫), লাল মিয়া (৩০), নোয়াগাঁও’র শানুর আলী (৫০), শেখেরগাঁও’র সেবুল মিয়াসহ (৪৫) আরও ৮/১০জনকে ভাড়া করে তাদের পৈতৃক সম্পত্তির ১৪ কেয়ার বা ৪২০শতক জায়গায় জোরপূর্বক সীমানা পিলার (খুঁটি) স্থাপন করে দখল করেন। এরপর ভাড়াটে ওই সন্ত্রাসীদের দ্বারা প্রাণ নাশের হুমকি ও থানায় মিথ্যা মামলার ভয় দেখিয়ে ওই জমিতে আমন জাতের ধানও চাষাবাদ করে ধানও কেটে নিয়েছেন আফিয়া। এরআগে ভাড়াটে ওই সন্ত্রাসীদের নিয়ে তাদের অংশের পশ্চিম জানাইয়া মৌজার ৮৬নং জেএল স্থিত বি.এস ১১৬৭ নং খতিয়ানে ১১৩৭ নং বি.এস দাগের আরও ১২শতক জায়গা স্থানীয় ইলামেরগাঁও গ্রামের মৃত আছলম মিয়ার ছেলে সমুজ আলীর নিকট প্রায় ১০ লাখ টাকায় বিক্রিও করেছেন। জমি বিক্রির টাকা দিয়ে ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি আফিয়া বেগম তার বড় মেয়ে আমিনা আক্তার শিমুকে (২২) উপজেলার দৌলতপুর গ্রামের মইনুল ইসলামের সঙ্গে বিয় দিয়েছেন। কিন্তু এতকিছুর পরও আফিয়া বেগম সম্প্রতি তিনি ও তার ভাই ফারুক হোসেন, তার দুই ছেলে মাজেদুর রহমান বকুল (২৬) ও হাবিবুর রহমানের (২৪) নামে মিথ্যা অপপ্রচার চালিয়েছেন। সেজন্য আফিয়া ও তার সন্ত্রাসী বাহিনীর হাত থেকে রক্ষা পেতে গত ২৫ নভেম্বর সোমবার তিনি সিলেটের পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন আহমদ হোসেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com