বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কমলগঞ্জে বেলা’র কমিউনিটি পরামর্শ সভা

কমলগঞ্জে বেলা’র কমিউনিটি পরামর্শ সভা   মঙ্গলবার, ০২ মার্চ ২০২১     127 ভিউ
কমলগঞ্জে বেলা’র কমিউনিটি পরামর্শ সভা

কমলগঞ্জে বেলা’র কমিউনিটি পরামর্শ সভা

শাব্বির এলাহী, কমলগঞ্জ প্রতিনিধিঃ পাহাড়ি ছড়া সংরক্ষণে উচ্চ আদালতের নির্দেশনা ও বাস্তবায়ন চিত্র পর্যালোচনা শীর্ষক সভায় অংশগ্রহণকারীদের পক্ষ থেকে নদী ছড়ার বালু মহালের একই স্থানে ফিবছর ইজারা ঘোষণা না করার দাবিতে রোববার (২৮ ফেব্রুয়ারী) মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) এর কমিউনিটি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১ টায় পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) এর সিলেট বিভাগীয় সম্বয়ক এড. শাহ সাহেদা আক্তারের সভাপতিত্বে ও বেলা নেটওয়ার্ক সদস্য ও সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টন এর সঞ্চালনায় পরামর্শ সভায় মূল আলোচক ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। অন্যদের মধ্যে আলোচনা করেন শিক্ষক নাজমুল আলম সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, শাব্বির এলাহী, আব্দুর রাজ্জাক, জয়নাল আবেদীন, মাওলানা জাকারিয়া, নারী কর্মী শিরীন শিলা, বেলা সিলেট অফিসের কর্মকর্তা মো. আল আমীন সরদার প্রমুখ। সভায় জনপ্রতিনিধি, পরিবেশকর্মী, সাংবাদিক, নারীকর্মী, বালু উত্তোলনে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সভায় আলোচকরা ধলাই নদী ও পাহাড়ি ছড়া থেকে অপরিকল্পিত বালু উত্তোলন বিষয়ে নানা প্রস্তাবনা তুলে ধরা হয়। চা বাগান, বনাঞ্চল, কৃষিজনবসতি, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় এবং একই স্থানে ফিবছর বালু মহাল ঘোষণা না করার প্রস্তাব করা হয়। এছাড়া পরিবেশগত প্রভাব সমীক্ষা (ইআইএ) কমিটির সমম্বয়ে ছড়ার বালু মহাল ও পাথর কোয়ারি ঘোষণার দাবি জানানো হয়।

 

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com