শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শ্রী শ্রী অদ্বৈত জন্মজয়ন্তীতে আলোচনা সভা ও হরিনাম সংকীর্তন শুরু

শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০     248 ভিউ
শ্রী শ্রী অদ্বৈত জন্মজয়ন্তীতে আলোচনা সভা ও হরিনাম সংকীর্তন শুরু

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ শ্রী শ্রী অদ্বৈতাচার্য প্রভুর ৫৮৪তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে পণতীর্থে শ্রী অদ্বৈত শীর্ষক আলোচনা সভা ও ২৪ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ হরিনাম সংকীর্তন শুরু হয়েছে।

প্রচীন লাউড় রাজ্যের নবগ্রামে বর্তমান তাহিরপুর উপজেলার রাজারগাঁওস্থ শ্রী শ্রী অদ্বৈতজন্মধামে শনিবার (০১ ফেব্রয়ারী) থেকে শ্রী শ্রী অদ্বৈতাচার্য প্রভুর জন্মজয়ন্তী উপলক্ষে ২৪ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ হরিনাম সংকীর্তন শুরু হয়েছে।

জন্মজন্তী উপলক্ষে শুক্রবার (৩১জানুয়ারী) পণতীর্থে শ্রী অদ্বৈত শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্টান ও সংকীর্তনের শুভ অধিবাস অনুষ্টিত হয়।

জন্মধান প্রাঙ্গনে উক্ত আলোচনায় সভায় শ্রী শ্রী অদ্বৈতধাম পরিচলান কমিটির সভাপতি ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু বাবুল এর সভাপতিত্বে এবং মনোলাল রায় মুন্নার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক অদ্বৈত চন্দ্র রায়।

প্রধান আলোচক বৃন্দ ছিলেন সুনামগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ গীতা প্রজ্ঞাতীর্থ দীপক রঞ্জন দাশ, সুনামগঞ্জ রাম কৃষ্ণ মিসনের সভাপতি সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, রাম কৃষ্ণ মিশনের সাধারন যোগেশ্বর দাস এবং মঞ্জু লাল তালুকদার, মধু সুদন রায়।

এর আগে মঙ্গল প্রদীব প্রজ্জলন করা হয় এবং বস্ত্র বিতরন করা হয়। পরে হরিনাম সংকীর্তনের মঙ্গল ঘট স্থাপন ও শুভ অধিবাস অনুষ্টিত হয়। হরিনাম সংকীর্তনে মহানাম সুধা পরিবেশনায় রয়েছেন মাদারীপুর জেলার গণেশ পাগল সম্প্রদায়, গোপালগঞ্জ জেলার রাই রসরাজ সম্প্রদায় ও রাই বিনোদিনী সম্প্রদায়, খুলনা জেলার জয় মা শিবানী সম্প্রদায়, ঘিলাগড়া মধ্যনগরের উমা রানী সম্প্রদায়, তাহিরপুর উপজেলার ঈশিতা সম্প্রদায়, রাজারগাঁওের শ্রী শ্রী অদ্বৈত সম্প্রদায়।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৬ অপরাহ্ণ | শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com