শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শায়েস্তাগঞ্জে বাস মালিক – শ্রমিকের মহাসড়ক অবরোধ

বুধবার, ০৭ অক্টোবর ২০২০     293 ভিউ
শায়েস্তাগঞ্জে বাস মালিক – শ্রমিকের মহাসড়ক অবরোধ

মোঃ আব্দুর রকিব, শায়েস্তাগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করেছে হবিগঞ্জ বাস মালিক-শ্রমিক সমিতি। এসময় প্রায় দুই ঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। ঢাকা ও সিলেট উভয় পথের যাত্রীরা পড়েন দুর্ভোগে । মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে ঢাকা – সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় সড়ক অবরোধের এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ২ অক্টোবর হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুর এলাকায় যাত্রীবাহী বাস ও জীপের মুখোমুখি সংঘর্ষে জীপ চালকসহ ঘটনাস্থলে দুইজন নিহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও তিনজন। নিহতদের মধ্যে চা শ্রমিকদের একজন থাকায় গত তিন দিন যাবত ঐ এলাকার শ্রমিকরা হবিগঞ্জের বাস আটক করে ও ভাংচুর করে। এর প্রতিবাদে শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় হবিগঞ্জ মালিক-শ্রমিক সমিতির লোকজন মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়। এসময় সিলেটের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ ২ ঘন্টা বন্ধ থাকে। মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যাত্রীরা পড়েন মহা দূর্ভোগে।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায় বলেন, দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা ও আহতদের চিকিৎসা প্রদানের আশ্বাস প্রদান করা হয়েছে। তারপরও রশিদপুর এলাকায় আমাদের বাস গেলেই ওই এলাকার লোকজন বাস ভাংচুর করে। তাই আমরা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করছি। প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমাদের কর্মসুচী প্রত্যাহার করেছি।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ( ওসি) তৌফিকুল ইসলাম বলেন মহাসড়কে অবরোধ করার ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আর যাত্রীরাও দূর্ভোগ পড়েন। উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাসে মালিক ও শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৭ অপরাহ্ণ | বুধবার, ০৭ অক্টোবর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com