শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঞ্চিত মানুষের স্বাস্থ্য সেবায় ডাঃ রাধারমন  

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০     473 ভিউ
বঞ্চিত মানুষের স্বাস্থ্য সেবায় ডাঃ রাধারমন  

পি সি দাশ :  বাংলার অহংকার হাওর পাড়ের সু-সন্তান  আমেরিকা প্রবাসী সুনামধন্য  ডাক্তার  রাধারমন বৈষ্ণব। তিনি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার বাহাড়া ইউনিয়নের ভেড়াডহর গ্রামের পিতা সোনাকান্ত  বৈষ্ণব ও মাতা সরস্বতী বৈষ্ণব এর ঘরে জন্ম গ্রহণ করেন। ডাঃ রাধারমন বৈষ্ণব (৮৫) পেশাগত দায়িত্ব পালনে  আমেরিকা অবস্থান করেন এবং সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন।

বিগত ২৬ ডিসেম্বর ২০১৯ ইং তারিখে ৩২ বছর পর শেষবার তার জন্মভূমি ভেড়াডহর  আসলে এলাকার  সর্বস্তরের শত শত মানুষ তাঁকে এক নজর দেখার জন্য ছুটে যায় সেখানে।মানুষের অফুরন্ত ভালবাসায় মুগ্ধ হন তিনি। তখন থেকেই ডাঃ রাধারমণ বৈষ্ণব জন্ম স্থানের বঞ্চিত মানুষের স্বাস্থ্য সেবার বিষয়ে চিন্তা করেন। আর সেই চিন্তার প্রতিফলন বাস্তবে রূপকথার গল্পের ন্যায় বাস্তবায়ন করছেন ।

গত ১৪ নভেম্বর  (শনিবার) হবিগঞ্জ জেলার   বানিয়াচং উপজেলার মার্কূলী বাজারে এক সভার মাধ্যমে ডাঃ রাধারমন মেডিকেল সেন্টার (RMC) নামে একটি প্রতিষ্টান প্রধান অতিথি হিসেবে  উদ্ভোধন করেন আজমিরীগঞ্জ বানিয়াচং এর   সাংসদ    আব্দুল মজিদ খান। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ডাঃ দেবপ্রসাদ বৈষ্ণব এর সভাপতিত্বে দৌলতপুর ইউপি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  হাফিজুর  রহমানের পরিচালনায় উক্ত সভায়  প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মজিদ খান  বলেন, ডাঃ রাধারমণ বৈষ্ণব আমাদের গর্ব, তিনি প্রবাসী হয়ে ও হাওর অঞ্চলের অবহেলিত  জন্মভূমির মানুষের স্বাস্থ্য সেবায় উন্নত চিকিৎসার জন্য যে ভূমিকা গ্রহণ করেছেন সেটি প্রশংসনীয়।  আমাদের বিশ্বাস প্রতিষ্ঠানটির সুনাম বৃদ্ধির লক্ষ্যে মানুষের কল্যাণে কাজ করে যাবে সংশ্লিষ্টরা। এসম তিনি ডাঃ রাধারমন মেডিকেল সেন্টার সুচারু রূপে পরিচালনা করতে দিকনির্দেশনা মূলক  বক্তব্য তুলে ধরেন উপস্থিত জনতার সম্মুখে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য  রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন।

এছাড়া আরো বেশ কয়েকজন বক্তব্য রাখেন। তারা হলেন হবিগঞ্জ জেলা কৃষক লীগের সহ-সভাপতি প্রফুল্ল চন্দ্র বৈষ্ণব, মার্কূলী বাজার কমিটির সভাপতি হাজী হুমায়ূন কবীর ভূঁঞা, দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জু কুমার দাস, বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিপন চৌধুরী, ডাঃ রাধারমন মেডিকেল সেন্টার পরিবারের সদস্য ডাল্টন বৈষ্ণব প্রমুখ।  ডাঃ রাধারমণ বৈষ্ণব এর এই মহৎ কার্যক্রমের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিনন্দন জানান বক্তব্যগন  ।

অনুষ্ঠান শেষে মার্কূলী বাজারে ফিতা কেটে প্রতিষ্ঠানটির শুভ উদ্ভোধন করেন প্রধান অতিথি সহ  সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও এলাকার সর্বস্তরের জনসাধারণ  উপস্থিত ছিলেন।

এলাকার লোকজন বলছে, ডাঃ রাধারমণ বৈষ্ণব খুব বড় ডাক্তার শুনেছি। তিনি বিদেশে থাকেন। জন্ম স্থানে এমন একটি  মেডিকেল তৈরি করে তিনি খুবই ভাল কাজ করেছেন।এবিষয়ে  এলাকার মানুষ খুব আনন্দিত। ব্যক্তি জীবনে স্ত্রী সহ  ২ ছেলে ২ মেয়ের জনক হিসেবে খুবই সুখী প্রবাসী জীবন যাপন করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com