শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রতারক চক্র হাতিয়ে নিল দোয়ারাবাজার অগ্রণী ব্যাংকের সাড়ে ৮ লাখ টাকা

বুধবার, ২৬ আগস্ট ২০২০     184 ভিউ
প্রতারক চক্র হাতিয়ে নিল দোয়ারাবাজার অগ্রণী ব্যাংকের সাড়ে ৮ লাখ টাকা
দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের দোয়ারাবাজারে প্রতারক চক্র  হাতিয়ে নিয়েছে অগ্রণী ব্যাংকের সাড়ে ৮ লাখ টাকা। বুধবার সাড়ে ১১ থেকে দুপুর ১ঘটিকায় এ ঘটনাটি ঘটেছে দোয়ারাবাজার অগ্রণী ব্যাংকে শাখায়। একই দিনে ব্যাংক কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতি করে তিনটি চেকে সাড়ে ৮ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। এনিয়ে এলাকা জুড়ে তোলপাড় শুরু হয়েছে।
ব্যাংক কর্মকর্তা কর্মচারীর চোখে আঙ্গুল দিয়ে প্রতারক চক্রের কয়েকজন সদস্য মিলে মোটা অংকের টাকা উত্তোলন করে নিয়ে যায়। ব্যাংক সুত্রে জানা যায়, ওই প্রতারক চক্র গত ১৬ আগষ্ট দোয়ারাবাজার অগ্রণী ব্যাংকে ভুুুয়া খাগজ পত্র এবং সম্পুর্ন ভূূূয়া তথ্য দিয়ে একটি একাউন্ট খোলেন। এর পর থেকে প্রতারক চক্রের সদস্যদের একের পর এক জালিয়াতি শুরু করে।
একাউন্টে তার নাম দেন মো.ফারুক মিয়া, পিতা  কাদির মোল্লা, মাতা মেহেরজান, গ্রাম ভবানি পুর,ইউনিয়ন দোহালীয়া এবং নমিনি দেয়া হয় তারই এক সহযোগীকে ভাই বানিয়ে তার নাম মো. আরিফ মিয়া, একই টিকানা ব্যাবহার করে অগ্রণী ব্যাংক শাখায় একাউন্ট খোলে চক্রটি। ওই একাউন্টে গত ১৭ আগষ্ট ঢাকা সাভার থেকে অনলাইনে জমা করে ১০ হাজার টাকা। আবার ২৪ আগষ্ট চেক বই উত্তোলন করে ঐ দিনই ১৩ হাজার টাকা একাউন্ট থেকে উত্তোলন করে নিয়ে যায় চক্রটি।
পরবর্তী ২৬ আগষ্ট একই হিসাবের ০২০০১৫৬৬৮৯৬৯ একাউন্ট থেকে পরপর তিনটি চেকের মাধ্যমে সাড়ে ৮ লাখ টাকা ব্যাংকের ক্যশিয়ারের চোখে আঙ্গুল দিয়ে টাকাগুলো উত্তোলন করে নিয়ে যায় প্রতারক চক্রটি।
এব্যাপারে দোয়ারাবাজার অগ্রণী ব্যাংক লিঃ ম্যানেজার মো.জিয়াউল ইসলাম বলেন, চক্রটি সম্ভবত আমাকেই ফলো করছিল, গত ১৬ আগষ্ট আমি ছিলাম ছুটিতে সেইদিন একাউন্ট খোলা হয়। আর আজ আমি ছিলাম আমাদের ব্যাংকের আয়োজনে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণে উপজেলা অডিটোরিয়ামে। এই সময় সুযোগে চক্র টাকা গুলো ভূয়া স্বাক্ষরের মাধ্যমে উত্তোলন করে নিয়ে যায়।
এঘটনায় ওই দিন বিকেলে অগ্রণী ব্যাংক লিঃ এর অঞ্চল প্রধান মো.আশিক এলাহি সরজমিন ব্যাংক শাখা পরিদর্শন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৬ অপরাহ্ণ | বুধবার, ২৬ আগস্ট ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com