শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নবীগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত, ৫ জয়িতাকে সম্মাননা

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯     214 ভিউ
নবীগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত, ৫ জয়িতাকে সম্মাননা

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। ‘নারী-পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার সকালে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের সামনে এক র‌্যালী অনুষ্ঠিত হয়।

পরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও ৫ জন জয়িতাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের সভাপতিত্বে ও পজীপ কর্মকর্তা শাকিল আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা কৃষি অফিসার এ.কে.এম মাকসুদুল আলম। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মীর তারিন বাশার লিমা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক জালালাবাদের প্রতিনিধি শাহ সুলতান আহমেদ, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি সলিল বরণ দাশ, ব্রাকের প্রতিনিধি আব্দুল আহাদ প্রমূখ।

সবশেষে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ৫জন জয়িতা নারীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন- সফল জননী নারী ক্যাটাগরিতে রৌশনারা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদানে জাকিয়া আক্তার লাখি, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী রাপু বেগম চৌধুরী, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী রুপতারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী শরিফা বেগম।

এর আগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে অনুষ্ঠিত র‌্যালীতে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫০ অপরাহ্ণ | সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com