বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে আহত ১২

বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯     209 ভিউ
ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে আহত ১২
সাইফ উল্লাহ, ধর্মপাশা প্রতিনিধি:
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের গলহা গ্রামে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়েছে। একটি ডোবা বন্দোবস্ত নেওয়া কেন্দ্র করে ১৮ ডিসেম্বর  বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।
মধ্যনগর থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মধ্যনগর ইউনিয়নের গলহা গ্রামে পূর্ব দিকে গজারিয়া বিলে ৯২ শতাংশ পরিমাণের একটি খাস ডোবা রয়েছে। স্থানীয় একটি মন্দিরের নামে এই ডোবাকে বন্দোবস্ত নেওয়ার জন্য মধ্যনগর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকারের লোকজন ও গলহা গ্রামের বাসিন্দা সোনা মিয়ার লোকজন এটিকে মাছ চাষসহ কৃষি কাজে ব্যবহারে জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছে।
বর্তমানে সোনা মিয়ার লোকজন ডোবাটি জোরপূর্বক ভোগ দখলে রয়েছে। এ নিয়ে পরিতোষ সরকারের লোকজনের সাথে সোনা মিয়ার লোকজনের বিরোধ চলে আসছে। কিছুদিন আগে সোনা মিয়ার আপন ছোট ভাই আব্দুল হক জায়গাটি বন্দোবস্ত নেওয়ার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু তালেবের কাছে আবেদন করেন। আবেদনপ্রাপ্তীর পর সহকারী কমিশনার বিষয়টি তদন্তের জন্য মধ্যনগর ইউনিয়ন ভূমি কার্যালয়ের ভূমি সহকারী কর্মকর্তা মো. হাফিজ উদ্দিনকে নির্দেশ দেন।
মো. হাফিজ উদ্দিন বুধবার সকাল ৯টার দিকে বিষয়টি তদন্তের জন্য সেখানে যান। এ সময় উভয়পক্ষের লোকজন মারমুখী অবস্থান নিলে মো. হাফিজ উদ্দিন সেখান থেকে চলে আসেন। পরে সকাল ১০টার দিকে সোনা মিয়ার বাড়ির সামনে দিয়ে পরিতোষ সরকার ও তার লোকজন বাড়ি ফেরার সময় পরিতোষ সরকারের লোকজনের ওপর অতর্কিতভাবে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় সোনা মিয়ার লোকজন।
হামলায় রতন মিয়া, গিয়াস উদ্দিন, মহসিন, মানিক মিয়া, নূর মিয়া, রিয়াদসহ উভয়পক্ষের অন্তত ১২ জন আহত হয়। আহতদেরকে প্রথমে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে রতন মিয়া, গিয়াস উদ্দিন ও মানিক মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় ওইদিন দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
পরিতোষ সরকার বলেন, ‘আমার কোনো পক্ষ নেই। ওই ডোবাটি মন্দিরের নামে ব্যবহারের জন্য ১০ বছর আগে হিন্দু সম্প্রদায়ের লোকজন বন্দোবস্ত নিয়েছিল। কিন্তু সোনা মিয়ার লোকজন কয়েক বছর ধরে তাদের সরিয়ে দিয়ে ডোবাটি জোরপূর্বক দখলে নিয়েছে।
সোনা মিয়া বলেন, ‘আমার লোকজন কোনো হামলা করেনি বরং পরিতোষের লোকজন আমাদের ওপর হামলা করেছে। আমার ছোট ভাই খাজনা দিয়ে ডোবাটি দীর্ঘ বছর ধরে ভোগ দখলে আছে।’
মধ্যনগর থানার এসআই সোহেল আহমেদ বলেন, ‘ঘটনা স্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৩২ অপরাহ্ণ | বুধবার, ১৮ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com