মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভিজিডি কর্মসূচির চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ প্রমানীত

দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব পাগলা ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেন বরখাস্ত

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ :   মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯     405 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব পাগলা ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেন বরখাস্ত

ছবিতে - বহিস্কৃত ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেন

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেনকে ভিজিডি কর্মসূচির চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগে ইউনিয়ন পরিষদ আইনের ৩৪(১) ধারা অনুযায়ী তাকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপসচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে তা জানা যায়।

পত্রটি জেলা প্রশাসক সুনামগঞ্জ, উপজেলা নির্বাহী অফিসার দক্ষিণ সুনামগঞ্জ, স্থানীয় সরকার বিভাগ সচিব মহোদয়ের একাস্ত সচিব, সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান আক্তার হোসেন এবং প্রোগ্রামার স্থানীয় সরকার বিভাগকে পত্রটি ওয়েব সাইপে প্রকাশের অনুরোধসহ প্রেরণকরা হয়।

উপসচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী পত্রে উল্লেখ করেন, যেহেতু সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৪নং পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেনের বিরুদ্ধে ভিজিডি কর্মসূচির চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমানীত হয়েছে। সেহেত চেয়ারম্যান আক্তার হোসেনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমানীত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মমের্ সরকার মনে করে।

যেহেতু ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন এর ৩৪(১) ধারা অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com