মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সম্মেলন ঘিরে পদপ্রত্যাশী নেতাদের মাঝে প্রাণচাঞ্চল্য , কর্মীরা উচ্ছসিত

৮ সেপ্টেম্বর শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সম্মেলন

 মো: সাজন আহমেদ রানা, শ্রীমঙ্গল প্রতিনিধি :-   বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯     264 ভিউ
৮ সেপ্টেম্বর শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সম্মেলন

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সম্মেলন আগামী ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সম্মেলনের তথ্যটি নিশ্চিত করে জেলা আওয়ামীলীগ অন্যতম সাংগঠনিক সম্পাদক আ্যডভোকেট রাধাপদ দেব সজল।

আমাদের এ প্রতিবেদকের সাথে মুঠোফোনে আলাপকালে জানান, বিগত ২৮ জুলাই মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহি কমিটির এক বর্ধিত সভায় সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্ত অনুযায়ী সম্মেলন শুরু হবে আগামী ৭ সেপ্টেম্বর থেকে। বড়লেখা উপজেলায় আওয়ামীলীগের সম্মেলন ইতোমধ্যে শেষ হয়েছে। উপজেলা মর্যাদায় মৌলভীবাজার পৌরসভা থাকায় উপজেলাগুলোর সাথে পৌরসভার সম্মেলন হবে। এছাড়া মৌলভীবাজার সদর উপজেলায় সম্মেলন হবে ৭ সেপ্টেম্বর, শ্রীমঙ্গল উপজেলায় ৮ সেপ্টেম্বর, জুড়ী উপজেলায় ১০ সেপ্টেম্বর, মৌলভীবাজার পৌরসভায় ১৪ সেপ্টেম্বর, কমলগঞ্জ উপজেলায় ২০ সেপ্টেম্বর, রাজনগর উপজেলায় ২১ সেপ্টেম্বর ও কুলাউড়া উপজেলায় ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, গঠনতন্ত্র অনুসারে সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন অনুষ্ঠান উপলক্ষ্যে আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মাঝে উৎসবমূখর আবহ লক্ষ করা যাচ্ছে। উপজেলার জেষ্ঠ্য নেতা ও কর্মীরা নিজেদের মধ্যে শলাপরামর্শ করছেন। জমে উঠেছে মধ্যরাত অবধি চায়ের দোকানে আড্ডা। কর্মী ও সমর্থকরা নিজেদের সমর্থিত নেতাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়ে উঠছেন। পরীক্ষিত আওয়ামীলীগ পরিবারের ও প্রকৃত বঙ্গবন্ধুর নিবেদিত মুজিব সৈনিকদের দায়িত্ব দেয়া হোক তবে এ সম্মেলনকে ঘিরে নেতাদের মধ্যে ব্যাপক প্রতিযোগীতার মনোভাব লক্ষ করা গেছে। তবে একাধিক নেতা বিভিন্ন সভা – সেমিনারে কথিত ‘হাইব্রীড’ দের ব্যাপারে সতর্ক থাকতে বলেছেন।

এখন পর্যন্ত সভাপতি পদে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মো. আছকির মিয়া, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভূল, বিগত নির্বাচনে সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী বর্তমান উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, তৃণমূলের রাজনীতিক আবু শহীদ মো. আব্দুল্লাহ, সাবেক পৌর চেয়ারম্যান ও প্রভাবশালী আওয়ামীলীগ নেতা এম.এ. রহিম এর নাম আলোচনায় এসেছে। অনেকেই নিজেদের ইচ্ছার কথা এ প্রতিবেদকের নিকট ব্যক্ত করেছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে তৃণমূল থেকে উঠে আসা কারানির্যাতিত সাবেক ছাত্রলীগনেতা বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শহীদ হোসেন ইকবাল ও সাবেক তুখোড় ছাত্রনেতা মো. আকরাম খানের নাম ঘুরছে নেতা – কর্মীদের মুখে মুখে। বিষয়টি নিশ্চিতও করেছেন নেতারা। তবে, পরীক্ষিত আওয়ামী লীগ পরিবারের সদস্য, রাজনীতির শুরু থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে অন্তঃপ্রাণ বঙ্গবন্ধুর প্রকৃত ও ত্যাগী নিবেদিত মুজিব সৈনিকদের নিয়েই নবগঠিত কমিটি হবে এমনটাই প্রত্যাশা করছেন আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা -কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আওয়ামীলীগ নেতা (কাউন্সিলর) বলেন, আমরা চাই শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগে এমন নেতাদেরই স্থান হউক যারা কর্মীবান্ধব, এবং আগামীতে দলকে দৃঢ়ভাবে চালিয়ে নেওয়ার মতো সাহস, মনোবল এবং উদ্দীপনা রয়েছে। সুশিক্ষিত, পরীক্ষিত ও গণমানুষের রাজনীতি এবং সাধারণ জনগণকে আপন করে নেওয়ার মতো ইতিবাচক মানসিকতা সম্পন্ন নের্তৃত্বই আমাদের প্রয়োজন। আগামী সম্মেলন থেকে ঝিমিয়ে পড়া শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের পুর্ণজাগরণের অপেক্ষায় রয়েছে তৃণমূলের নেতা-কর্মীরা। সম্মেলন নিয়ে কথা হয় আওয়ামী লীগের অঙ্গসংগঠনগুলোর নেতা -কর্মীদের সাথে।

১ নং মির্জাপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি নেতা কুটি জানান, আগামী সম্মেলনে আওয়ামীলীগের অধিকতর যোগ্য নেতারাই নের্তৃত্বে আসবেন। বর্তমানে যারা নের্তৃত্ব দিয়ে যাচ্ছেন এবং নের্তৃত্বের বাইরে আছেন তারা সবাই যোগ্য এবং পরীক্ষিত নেতা। বর্তমানে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনসমুহের নেতা কর্মীদের মধ্যে নিকট অতীতের যেকোন সময়ের মধ্যে গভীর নৈকট্য বিদ্যমান এবং আমরা সবাই জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার লক্ষে কাজ করে যাচ্ছি। আগামীদিনে আওয়ামীলীগের হাল শক্তহাতে ধরতে সক্ষম, বিভিন্ন ঘরানার কর্মী, সমর্থক এবং বিশেষ করে তরুণদেরকে নিয়ে পথচলার মানসিকতাসম্পন্ন সৎ ও ত্যাগী নের্তৃবৃন্দরা আসবেন এটাই আশাবাদ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com