বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৪৯ বছরেও চুনারুঘাট সদরে অবস্থিত বধ্যভূমিতে নির্মিত হয়নি স্মৃতিসৌধ

রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯     363 ভিউ
৪৯ বছরেও চুনারুঘাট সদরে অবস্থিত বধ্যভূমিতে নির্মিত হয়নি স্মৃতিসৌধ

মো: হাসান আলী, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকে : ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় বর্বর পাক হানাদার বাহিনীর সদস্য ও এলাকার স্বাধীনতা বিরোধীদের সহযোগিতায় চুনারুঘাট পৌরসভার বড়াইল গ্রামের যোগেন্দ্র চন্দ্র সরকার, মহেষ চন্দ্র সরকার, রমেশ চন্দ্র সরকার, নৃপেন চন্দ্র সরকার, ডা: অশোক চন্দ্র রায়, কামিনী চন্দ্র দেব সহ এলাকার শতশত যুবকদের ধরে এনে চুনারুঘাট উত্তর বাজারে খোয়াই নদীর তীরে কুপিয়ে ও গুলি করে নির্মমভাবে হত্যা করে খোয়াই নদীতে ফেলে দিত। পরবর্তীতে ঐ খোয়াই নদীটির বাধ কেঁটে প্রায় ১ কি.মি. পূর্ব দিকে নিয়ে যাওয়ায় বর্তমানে এটি মরা খোয়াই নদী হিসেবে চিহ্নিত হয়ে রয়েছে। অথচ আজও ঐ স্থানটিতে কোন মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ নির্মিত হয়নি। অবহেলায় ও অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে।

এলাকাবাসী ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের দাবি, সরকার যেন ঐ বধ্যভূমিতে একটি স্মৃতিসৌধ নির্মাণ করে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিকে স্মরণীয় করে রাখা হয়।

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার সত্যজিৎ রায় দাশ বলেন, বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করা হয়েছে। সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ: গাফফার ও আলহাজ্ব আব্দুছ ছামাদ জানান, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের শহিদদের এক অনন্য স্মৃতি চুনারুঘাট উত্তর বাজারের বধ্যভূমিটি। বর্তমানে উক্ত স্থানটি অবহেলা ও অযতেœ পড়ে আছে। আমরা উক্ত বধ্যভূমিতে একটি স্মৃতিসৌধ নির্মাণের জন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৪ অপরাহ্ণ | রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com