শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হাওর উৎসব ভেন্যু পরিদর্শনে জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ 

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ 31 ভিউ
হাওর উৎসব ভেন্যু পরিদর্শনে জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ 
পি সি দাশ,শাল্লাপ্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লায় মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৮ ও ২৯ মার্চ হাওর উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবের উদ্বোধণী অনুষ্টানে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ  উপস্থিত থাকবেন। এ উপলক্ষে উপজেলার গ্রাম শাল্লায়  হাওর উৎসবের নির্ধারিত ভ্যানু পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ।
শনিবার (২২-২-২০২০) দুপুর ১২ টায় উপজেলার গ্রাম শাল্লায় নির্ধারিত হাওর উৎসবের ভ্যানু পরিদর্শন করেন তিনি। এসময় তিনি নির্ধারিত স্থান ছাড়াও উপজেলা সদর সহ আশেপাশের এলাকা ঘুরে দেখেন। উৎসবের উপযুক্ত পরিবেশ নিশ্চিত করতে এলাকার লোকজনের সাথে কথা বলেন।
এসময় তার সাথে ছিলেন জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, শাল্লা  উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, উপজেলা নির্বাহি কর্মকর্তা আল মুক্তাদির হোসেন, শাল্লা থানা অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম।
উল্লেখ্য আগামী ২৮ ও ২৯ মার্চ দুই দিন ব্যাপী হাওর উৎসবের আয়োজন করা হয়েছে।উৎসবের উদ্বোধণী অনুষ্টানে যোগ দিবেন মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ।বিষয়টি নিশ্চিত করেছেন হাওর উৎসবের সদস্য সচিব ডাঃ আবুল কালাম চৌধুরী।
এর আগে, শাল্লা সমিতি ঢাকা’র প্রস্তাবিত হাওর উৎসব উদযাপন বিষয়ে  মঙ্গলবার (১৯-২-২০২০) রাত ১০.৩০টায় বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ-এর সভাপতিত্বে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এম এ মান্নান এমপি, রেবেকা মোমিন এমপি, ড. জয়া সেনগুপ্তা এমপি, মো: আব্দুল মজিদ খান এমপি, এডভোকেট শামীমা শাহরিয়ার এমপি, পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি, মো: মজিবুল হক এমপি, এডভোকেট মো: আবু জাহির এমপি, মুহিবুর রহমান মানিক এমপি, গাজী মো: শাহনওয়াজ এমপি, বদরদ্দোজা মো: ফরহাদ হোসেন (সংগ্রাম) এমপি, মো: আফজাল হোসেন এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি,  অধ্যক্ষ মো: আব্দুল হক, শাল্লা সমিতি ঢাকা.র উপদেষ্টা ডা: আবুল কালাম চৌধুরী, শাল্লা সমিতি ঢাকা’র সভাপতি  রুবেল শঙ্কর বিশ্বাস ও সাধারণ সম্পাদক মো: আল-আমিন।
মহামান্য রাষ্ট্রপতির পরামর্শে মুজিববর্ষ উদযাপনে হাওর অঞ্চলের  সবার অংশগ্রহণ নিশ্চিত করে উৎসব আয়োজন করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিন্ধান্ত অনুযায়ী  ‘মুজিববর্ষে হাওর উৎসব ২০২০ উদযাপন কমিটি’ গঠন করা হয়।
উক্ত কমিটির  আহ্বায়ক করা হয়   জনাব এম এ মান্নান, মাননীয় মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয়।যুগ্ম আহ্বায়ক : ড. জয়া সেনগুপ্তা এমপি, মো: আব্দুল মজিদ খান এমপি,রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি,এবং সদস্য হাওর এলাকার মাননীয় সংসদ সদস্যবৃন্দ, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি উপজেলা পরিষদ চেয়ারম্যান, শাল্লা ও আজমিরীগঞ্জ।
সদস্য-সচিব ডাঃ আবুল কালাম চৌধুরী, উপদেষ্টা, শাল্লা সমিতি ঢাকাকোষাধ্যক্ষ রুবেল শঙ্কর, সভাপতি, শাল্লা সমিতি ঢাকা  কে নিয়ে আহবায়ক কমিটি গঠন হয়। আগামী ২৩ ফেব্রুয়ারি এই কমিটির প্রথম সভায় পুর্ণাঙ্গ কমিটি এবং উপকমিটিসমুহ গঠন করা হবে বলে সুত্রে নিশ্চিত করেছে।
মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আগামী ২৮ মার্চ শাল্লা উপজেলার শাল্লা গ্রামে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। উল্লেখ্য, শাল্লা সমিতি ঢাকা’র উদ্যোগ ও পরিকল্পনায় ৫-৬ মার্চ শাল্লা সমিতি ঢাকা’র আয়োজনে এই উৎসবটির  প্রস্তুতি চলছিল। মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতি নিশ্চিত করার জন্য মার্চ ৫ ও ৬ তারিখের  পরিবর্তে ২৮ মার্চ করা হয়েছে।সভার সিদ্ধান্ত মেতাবেক গঠিত কমিটি’র আয়োজনে উৎসবে সার্বিক সহযোগিতা প্রদান করবে শাল্লা সমিতি ঢাকা সহ হাওর পাড়ের সর্বস্তরের মানুষ।
Facebook Comments
advertisement

Posted ১১:২০ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com