বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

’হাওরাঞ্চলে মানুষের মন বড় তারা মুনাফিক নয়’ -দক্ষিণ সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

শুক্রবার, ২৭ ডিসেম্বর ২০১৯     218 ভিউ
’হাওরাঞ্চলে মানুষের মন বড় তারা মুনাফিক নয়’ -দক্ষিণ সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :
বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আমাদের জীবনে পানির প্রয়োজনীয়তা অপরিসীম। পানির অপর নাম জীবন, তবে সেটা হতে হবে নিরাপদ ও বিশুদ্ধ। পানি ছাড়া কোন প্রানীই বেচে থাকতে পারেনা। মানুষ ভালো কিন্তু খারাপ মানুষ সবচেয়ে অদম। তেমনি পানি প্রয়োজন তবে সেটা অবশ্যই নিরাপদ হওয়া চাই। তিনি বলেন, নিরাপদ পানির অভাবে এক সময় এদেশের মানুষ সারাবছর কলেরা, ডায়রিয়া আক্রান্ত হত। কিন্তু এই সরকার নিরাপদ পানির অভাবে যাতে কোন মানুষ আর কষ্ট না পায় তার সকল ব্যবস্থাই করছে। নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করছে সরকার। এসবের পাশাপাশি দেশের যে সার্বিক উন্নয়ন হচ্ছে তা ইতিহাস যোগ্য। এদেশের ইতিহাসে কোন সরকার এত উন্নয়ন করেনি। দেশের যেদিকেই থাকাই শুধু উন্নয়ন আর উন্নয়ন। হাওরাঞ্চলের মানুষের মন বড় তারা মুনাফিক নয়। তারা উপকার যে করে তার কৃতজ্ঞতা প্রকাশ করতে জানে।বৃহ¯পতিবার সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২টি ইউনিয়নের ৭শটি পরিবারের মাঝে গভীর নলকুপ ও অফসেট -পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, একসময় এই শান্তিগঞ্জে কিছুই ছিলনা। মানুষের অনেক কষ্ট হয়েছে, কিন্তু এখন শান্তিগঞ্জের চেহারা পাল্টে গেছে, উন্নয়ন ঝলমল করছে চারিদিকে। এতেই শেষ নয়, উন্নয়ন হচ্ছে আরও হবে। প্রধানমন্ত্রী শেখা হাসিনার প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত। তিনি হাওরের উন্নয়নে যতকিছু দরকার সব দিচ্ছেন। কিছুদিনের মধ্যেই সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হবে। তাই আসুন ধান্দাবাজ, মুনাফিক, মিথ্যুকদের কথা না শুনে দেশের উন্নয়নে সবাই ঐক্যবদ্ধ হই।

নলকুপ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার ভ‚মি সৈয়দা শমসাদ বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ- স্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়েজুর রহমান, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগের সাধারণ স¤পাদক এমরান তালুকদার প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com