শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

হবিগঞ্জ জেলায় করোনাকালীন ৪ মাসে ৩৩ খুন 

রবিবার, ০৫ জুলাই ২০২০     51 ভিউ
হবিগঞ্জ জেলায় করোনাকালীন ৪ মাসে ৩৩ খুন 

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে: হবিগঞ্জ জেলায় করোনাকালীন সময়ে গত ৪ মাসে ৩৩টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। সিলেট বিভাগের ছোট এ জেলায় উল্লেখযোগ্য সংখ্যক হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করছেন সচেতন মহল। পুলিশ বলছে, দেশব্যাপী লকডাউনে সবাই ঘরবন্দি অবস্থায় আছেন। এর মধ্যে আইনশৃঙ্খলার কোন অবনতি ঘটেনি। তবে দীর্ঘদিন পর অনেকেই এলাকায় ফেরার ফলে ছোট-খাট বিষয় নিয়ে এসব হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

জেলা পুলিশের তথ্যমতে, মার্চ থেকে জুন পর্যন্ত সময়কালে গত ৪ মাসে ৩৩টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে মার্চ মাসে- ১০টি, এপ্রিল মাসে- ৬টি, মে মাসে- ১০টি এবং জুন মাসে- ৭টি খুনের ঘটনা ঘটেছে। এই ৪ মাসে জেলায় সংঘর্ষের ঘটনা ঘটেছে শতাধিক। এসব সংঘর্ষ সংঘাতে আহত হয়েছে সহস্রাধিক এবং অর্থ-সম্পদের ব্যপক ক্ষয়-ক্ষতি হয়েছে। জেলার ৯ উপজেলার মধ্যে সবচেয়ে বেশি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে লাখাই ও মাধবপুর উপজেলায়।

এ বিষয়ে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, হবিগঞ্জ একটি দাঙ্গাপ্রবণ এলাকা। আমি হবিগঞ্জে যোগদানের পর গ্রাম্যদাঙ্গা প্রতিহত করতে লিফলেট ও পোস্টার বিতরণ করেছি। উঠান বৈঠক করাসহ স্কুলে স্কুলে বিভিন্ন অনুষ্ঠান করে গ্রাম্যদাঙ্গার কুফল সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করেছি। ফলে জেলায় গ্রাম্য দাঙ্গা অনেকটা হ্রাস পেয়েছিল। আর কিছুদিন সময় পেলে হবিগঞ্জে গ্রাম্যদাঙ্গার সংখ্যা শুণ্যের কোঠায় নামিয়ে আনতে পারতাম। তিনি আরো বলেন, করোনার কারণে আইনশৃঙ্খলা পরিস্থির অবনতি হয়েছে সেটা বলা যাবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৯ অপরাহ্ণ | রবিবার, ০৫ জুলাই ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com