রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

হবিগঞ্জে মানবপাচারকারী চক্রের অপকর্ম অস্বাভাবিক হারে বৃদ্ধি  : কঠোর ব্যবস্থা নিতে বিশেষ গোয়েন্দা সংস্থা মাঠে নামছে

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০     67 ভিউ
হবিগঞ্জে মানবপাচারকারী চক্রের অপকর্ম অস্বাভাবিক হারে বৃদ্ধি  : কঠোর ব্যবস্থা নিতে বিশেষ গোয়েন্দা সংস্থা মাঠে নামছে

মখলিছ মিয়া, হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে জেলায় মানবপাচারকারীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। তাদের অপতৎপরতার জাল বেড়েই চলছে ।  সম্প্রতি মানবপাচারকারী চক্রের অপকর্ম অস্বাভাবিক হারে বৃদ্ধি হয়ে ওঠার কারণে যুক্তরাষ্ট্রের “স্টেট ডিপার্টমেন্ট” মানবপাচারকারী চক্রের তালিকা তৈরি করেছে এই তালিকা যুক্তরাষ্ট্রের “স্টেট ডিপার্টমেন্ট” বাংলাদেশকে “টায়ার-টু” নজরদারিতে রেখেছে।

সম্প্রতি মানবপাচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে একটি বিশেষ গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায় মানব পাচারকারীদের তালিকা করেছে। গোয়েন্দা সংস্থার তালিকায় অনুযায়ী , শুধু হবিগঞ্জ জেলাতেই রয়েছে ২০ জন সক্রিয় মানবপাচারকারী।

গোয়েন্দা সংস্থার তালিকায় অনুযায়ী হবিগঞ্জে যে ২০ জন মানবপাচারীদের নাম আছে তারা হল, হবিগঞ্জ পৌর এলাকার মাহমুদাবাদের হাসান মিয়া, সীতেশ চন্দ্র দাস, সদর উপজেলার পাইকপাড়া এলাকার ফজলু মিয়া, শাহবাজ মিয়া, নিতাইরচক গ্রামের জহুর আলী,পাথারিয়া গ্রামের কোহিনুর আলম, নোয়াগাঁও গ্রামের মোতাহের মিয়া।

বানিয়াচঙ্গ উপজেলার মিয়া ভাই, আজমিরীগঞ্জ উপজেলার জাহের আনসারী, সৌদি-প্রবাসী মো. আব্দুল্লাহ, নবীগঞ্জ সদর উপজেলার লুৎফুর রহমান মাখন, আব্দুল কাইয়ুম, দিলবাহার আহমেদ, কায়স্থ গ্রামের মুহিদ মিয়া, মাহমুদপুরের তনু মিয়া, কালাম মিয়া, বৈঠাখালের ফুল মিয়া, দুর্গাপুরের আঙ্গুর মিয়া, অলিউর রহমান এবং ভানু দেব, জাবেদ আলী।

গোয়েন্দা সংস্থার ওই তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে। এ তালিকা ধরে মানবপাচারকারীদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া শুরু হবে। আর এই মানবপাচার ঠেকাতে এ সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তি করার উদ্যোগ নিয়েছে সরকার এবং বিশেষ ট্রাইব্যুনাল গঠনের উদ্যোগ ও নেওয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩০ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(188 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com