বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

স্ত্রীর জানাযা হওয়ার আগেই সাবেক এমপি গুলজার চৌধুরীর ইন্তেকাল

বুধবার, ২৭ নভেম্বর ২০১৯     112 ভিউ
স্ত্রীর জানাযা হওয়ার আগেই সাবেক এমপি গুলজার চৌধুরীর ইন্তেকাল

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ থেকে: দিরাই উপজেলার হাতিয়া গ্রামের বিশিষ্ট রাজনীতিবিদ জননেতা গুলজার আহমদ চৌধুরী ইন্তকাল করেছেন। গুলজার আহমদের সহ ধর্মিনী সৈয়দা জেবুন্নেছা খাতুন গত রবিবার সকাল ১০টায় ঢাকায় একটি হাসপাতালে ইন্তেকাল করেন।আজ বাদ মাগরিব সিলেটে হযরত শাহজালাল (রঃ) দরগায় তাঁর নামাজে জানাযা অনুষ্টিত হওয়ার কথা, স্ত্রীর জানাযার আগেই আজ ১১ টা ৫০ মিনিটে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেছেন গুলজার চৌধুরী।

গুলজার আহমদ চৌধুরীর ২ মেয়ে একজন ডাক্তার তিনি আমেরিকায় স্থায়ী ভাবে বসবাস করছেন। ছোট মেয়ে ঢাকার একটি ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করেন। এক ছেলে পেশায় ইঞ্জিনিয়ার তিনিও লন্ডরে স্থায়ী নিবাস করেছেন।

জানা যায়, জননেতা গুলজার চৌধুরী ৬০- এর দশকের তুখোড় ছাত্রনেতা ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, সাবেক সাংসদ  গুলজার আহমদ চৌধুরী গণতন্ত্রী পার্টির সাথে জড়িত ছিলেন দীর্ঘ দিন। এরপর তিনি বেগম খালেদা জিয়ার হাতে ফুলেরতোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন। ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। জীবনের শেষ বেলায় এসে তিনি রাজনীতির মাঠ থেকে সড়ে যান।

গুলজার আহমদের প্রথম জানাযা বুধবার সিলেট শহরের চৌকিদিকি জামে মসজিদে এবং শেষ জানাযা বাদ মাগরিব হযরত শাহজালাল (র:) দরগায় অনুষ্ঠিত হবে, জানাযা শেষে দরগায় তাঁকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com