বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বনাথ লাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদরাসায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা-

‘সুশিক্ষায় শিক্ষিত হয়ে সর্বক্ষেত্রে বিশ্বনাথকে এগিয়ে নিতে হবে’

বিশ্বনাথ প্রতিনিধি :   বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯     122 ভিউ
‘সুশিক্ষায় শিক্ষিত হয়ে সর্বক্ষেত্রে বিশ্বনাথকে এগিয়ে নিতে হবে’

সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন হাইস্কুল, মাদরাসা ও কলেজের শতাধিক মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে তেলিকোনার  ‘ইসলামী যুব সংস্থা’। সেইসাথে তাদের প্রত্যেককে সস্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেটের পাশাপশি শিক্ষা উপকরণও দেওয়া হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ২০১৯ সালে এসএসসি, দাখিল, এইচএসসি ও আলিম পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শতাধিক শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের ‘এলাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদরাসা’ মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন,  শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া যেমন উন্নতি করা যায় না তেমনি সুশিক্ষা ছাড়া জাতিকে কোনকিছু দেওয়া সম্ভবও হয়না। যারা উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশের বিভিন্ন পর্যায়ে উচ্চপদস্থ কর্মকর্তার দায়িত্ব পালন করছেন তারাও আজ দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত হচ্ছেন। সুতরাং স্কুল-মাদরাসা কিংবা কলজ, যেকোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করিনা কেন, আমাদের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের মাধ্যমে সু-শিক্ষায় শিক্ষিত ও দক্ষ করে গড়ে তোলতে হবে। কেননা যে শিক্ষায় নিতী-নৈতিকতা নেই, যে শিক্ষা দুর্নীতি শিখায়, সে শিক্ষা আমাদের প্রয়োজন নেই। কাজেই সু-শিক্ষায় শিক্ষতি হয়ে জ্ঞানার্জনের মাধ্যমে বিশ্বনাথকে সর্বক্ষেত্রে ইেগয়ে নিতে হবে। এতে এলাকা যেমন উপকৃত হবে তেমনি দেশও উপকৃত হবে।

তেলিকোনা ‘ইসলামী যুব সংস্থা’র সভাপতি আলহাজ্ব আশিকুর রহমানের সভাপতিত্বে ও সংগঠনের অর্থসম্পাদক আলী আহমদের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ‘এলাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদরাসা’র অধ্যক্ষ মাওলানা আবু তাহির মোহাম্মদ হোসাইন, সিংগেরকাছ আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহবুবুল ওয়াছে, ‘এলাহাবাদ ইসলামিয়া তেলিকোনা আলিম মাদরাসা’ আরবি প্রভাষক আ.ফ.ম আহমদ হোসাইন, উত্তর বিশ্বনাথ দ্বি-পাক্ষিক উচ্চবিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা কামরুল হুদা, ইউপি সদস্য আমির উদ্দিন ও শিক্ষক হাফিজ ছালেহ আহমদ। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুবসংস্থার সাধারণ সম্পাদক ছাদিক আহমদ হাসান ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাতি ঘরের সাবেক সভাপতি মাসুদ হাসান।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com