শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সুরঞ্জিত ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় গণতন্ত্র প্রতিষ্ঠার বীর সেনানী

বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০২০ 60 ভিউ
সুরঞ্জিত ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় গণতন্ত্র প্রতিষ্ঠার বীর সেনানী

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় নানা আয়োজনে জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগ, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ ও দিরাই প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন নানান কর্মসুচির মাধ্যমে দিবসটি পালন করে।

বুধবার সকাল ৮ ঘটিকায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা  ১১ ঘটিকায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এলাকার সাংসদ ড. জয়া সেনগুপ্তার নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় প্রাঙ্গনে সুরঞ্জিত সেনগুপ্তের সমাধিতে এসে শেষ হয়। দলীয় নেতাকর্মীদের নিয়ে তাঁর সমাধিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এছাড়াও দিরাই প্রেসক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা সন্তান কমান্ড, কামাল মিয়ার নেতৃত্বাধীন দিরাই বাজার মহাজন সমিতি, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ, সুরঞ্জিত সেনগুপ্ত পলি টেকনিক ইন্সস্টিটিউট, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও সামাজিক সংগঠন সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে।

বেলা ১ ঘটিকায় উপজেলা গণমিলনায়তনে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সুরঞ্জিত সেনগুপ্তের কর্মময় জীবন নিয়ে শুরু হয় আলোচনা সভা। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক বিকাশ রায়ের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুরঞ্জিতপত্নী ড. জয়া সেনগুপ্তা এমপি।

এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, এ্যডভোকেট সোহেল আহমদ, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, লুৎফুর রহমান এওর মিয়া, সাংগঠনিক সম্পাদক এ্যডভোকেট অভিরাম তালুকদার, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, এ্যডভোকেট রিপা সিনহা, পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, ইউপি চেয়ারম্যান রেজুয়ান খান, শিবলী আহমেদ বেগ, এহসান চৌধুরী, আওয়ামীলীগ নেতা সাদিকুর রহমান ছাও মিয়া, ইশতিয়াক হোসন মঞ্জু, আইদুল্লা, শাহজাহান সিরাজ, যুবলীগ নেতা রঞ্জন রায়, ফারুক সরদার, লালন মিয়া, কলিম উদ্দিন,  কাউন্সিলর সবুজ মিয়া, সিলেট মহানগর যুবলীগ নেতা জিল্লুর রহমান, দিরাই পৌর যুবলীগের সভাপতি সারোয়ার আহমদ, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্রলীগ নেতা সোহেল মিয়া, আফজাল আহমদ, উজ্জল মিয়া, রাজীব রায়, মারুফ আহমেদ জয়, জাহাঙ্গীর আলম মোহন, মাসুম আহমদ, সজীব নুর প্রমুখ।

বক্তারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় উজ্জিবিত গণতন্ত্র প্রতিষ্ঠার এক বীর সেনানী। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের প্রয়োজনে সব সময় নিজেক বিলিয়ে দিয়েছিলেন। আজন্ম দেশের মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

আলোচনাসভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। এদিকে শাল্লা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শাল্লা উপজেলা সদরে শোক র‌্যালি করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ গণমিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। এছাড়াও আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উল্লেখ্য ২০১৭ সালের ৫ ফেব্রæয়ারী ঢাকার একটি হাসপাতালে মৃত্যু বরণ করেন সুরঞ্জিত সেনগুপ্ত।

Facebook Comments
advertisement

Posted ৭:৫৭ অপরাহ্ণ | বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com