রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সুবিধা বঞ্চিত ৪০ জন শিশুর প্রাথমিক শিক্ষার দায়িত্ব নিল মানুষের অধিকার ফাউন্ডেশন

শনিবার, ১১ জানুয়ারি ২০২০     79 ভিউ
সুবিধা বঞ্চিত ৪০ জন শিশুর প্রাথমিক শিক্ষার দায়িত্ব নিল মানুষের অধিকার ফাউন্ডেশন

 নিজস্ব প্রতিবেদক:

ঝড়েপড়া ও শ্রমজীবি ৪০ জন শিশুকে বিনামূল্য পড়াশোনা করার সুযোগ করে দিতে মানুষের অধিকার ফাউন্ডেশন উদ্বোধন করল ‘মানুষের অধিকার স্কুল’। ১০ জানুয়ারী শুক্রবার  মৌলভীবাজার সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মোতাহার বিল্লাহ  প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিশুদের মধ্যে বই বিতরনের মাধ্যমে স্কুলের  উদ্বোধন ঘোষনা করেন।

অনুষ্টানের সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান এড. নিয়ামুল হক।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বব্যবসায়ী ও সমাজ কর্মী শেখ বদরুল ইসলাম সুজন।

বক্তব্য রাখেন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান এডঃ সাকির আহমেদ, কোষাধক্ষ মোস্তাকিম শাহরিয়ার আহমেদ, জেনারেল মেম্বার মো: মোবাশ্বির আলী।

এসময় উপস্থিত ছিলেন মো: তবারক আলী, ভলান্টিয়ারস ফোরাম মেম্বারস নাজমুল খান, রুবেল আহমেদ, রিয়াদ আহমেদ, সোহানুর রহমান জয়, লিটন বৈদ্য, বুলবুল আহমেদ চৌধুরী, সুজাউল ইসলাম সাদ্দাম। অনুষ্টানটি সঞ্চালনা করেন জেনারেল মেম্বার ফুয়াদ আহমেদ মুরাদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মানুষের অধিকার স্কুলের জন্য উপজেলা পরিষদ থেকে সকল প্রকার সহযোগীতার হাত বাড়িয়ে দিবেন। তাছাড়া তিনি বাচ্চাদের উজ্জ্বল ভবিষ্যৎ নিয়ে নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান এডঃ নিয়ামুল হক তাহার বক্তব্যে বলেন, মানুষের অধিকার ফাউন্ডেশন ২০১৪ সন হইতে সুবিধা বঞ্চিত শিশু ও মানুষের অধিকার আদায়ের লক্ষ্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ৪০ জন সুবিধা বঞ্চিত শিশুদের বিনামূল্য পড়াশুনার দায়িত্ব এবং অধিকার ফিরিয়ে দিতে প্রতিষ্টানটি উদ্বোধন করেছে ‘মানুষের অধিকার স্কুল’। মৌলভীবাজার শহরের শিক্ষা থেকে বঞ্চিত শ্রমজীবি ও ঝরেপড়া শিশুদের এই স্কুলে ভর্তি করানোর জন্য সবাইকে আহ্বান করেন তিনি।

তিনি আরোও বলেন, আমরা একটি উদ্যোগ গ্রহন করেছি মাত্র, শহরের সকল বিত্তবানদের আহ্ববান করেন শিশুদের পাশে দাড়ানোর জন্য ।

স্কুলটি প্রতিষ্টা করতে সহযোগীতা করেছেন, ইশিকা ফেব্রিক্স, আইকন মেডিকেল সার্ভিস, জিতু মিয়া(কামালপুর-লন্ডন প্রবাসী), মো: মোনাহিম কবির(বিনয়শ্রী-ইউ.পি সদস্য), ফয়জুল হক সামছুল(শমসেরনগর-ফ্রান্স প্রবাসী), আবিদুর রহমান শিপন, আশিকুর রহমান, শেখ বদরুল ইসলাম সুজন (শেখ মটরর্স), শিপন আহমেদ (প্রো: মনপুরা মটরর্স)সহ ফাউন্ডেশনের আরো অনেক সদস্য।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪০ অপরাহ্ণ | শনিবার, ১১ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com