শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সুনামগঞ্জ জেলায় আরও ৫১ জনের করোনা পজেটিভ

বুধবার, ২৪ জুন ২০২০     45 ভিউ
সুনামগঞ্জ জেলায় আরও ৫১ জনের করোনা পজেটিভ
কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : সুনামগঞ্জ জেলার ১০ উপজেলায় আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ০৮ শতাংশ।
এনিয়ে সুনামগঞ্জ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৭৪ জন। সুস্থ হয়েছেন ২১৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ছাতক উপজেলায় সবচেয়ে বেশী ১২ জন শনাক্ত হয়েছেন। এছাড়াও সুনামগঞ্জ সদর উপজেলায় ৭ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, শাল্লা উপজেলায় ২ জন, দিরাই উপজেলায় ১ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩ জন এবং তাহিরপুর উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিইবি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, মঙ্গলবার ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৫১ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার সুনামগঞ্জে নতুন করে হোম কোয়ারেন্টাইনে গেছেন ১৩ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৭ জন। আইসোলেসনে নেয়া হয়েছে ২৮ জনকে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে গেছেন ১ জন। আরোগ্য লাভ করেছেন আরও ৩২ জন। এছাড়াও বিদেশ প্রত্যাগত আরও ২ জন প্রবাসী সুনামগঞ্জে এসেছেন। গত ১ মার্চ থেকে বিদেশ থেকে জেলায় এসেছেন ২৬৪৪ জন। মোট আইসোলেসনে গেছেন ৮২৩ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে গেছেন ৩৪ জন। অদ্যাবদি মোট কোয়ারেন্টিনে এসেছেন ৫৯৪৪ জন। পাশাপাশি কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৫৭৬৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১৭৬ জন।

উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। জেলায় করোনা চিকিৎসার জন্য মোট ১৩১ টি বেড রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৬ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com