বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সুনামগঞ্জের সিভিল সার্জনের বদলি স্থগিত না হলে কঠোর আন্দোলন

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ 18 ভিউ
সুনামগঞ্জের সিভিল সার্জনের বদলি স্থগিত না হলে কঠোর আন্দোলন
সাইফ উল্লাহ, সুনামগঞ্জ : সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. তউহীদ আহমেদ কল্লোলকে যোগদানের ২০ দিনের মাথায় রহস্যজনকভাবে বদলি করে নেয়ার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে বদলির আদেশ দ্রুত প্রত্যাহার দাবি জানিয়েছেন বিশিষ্টজনরা। অন্যথায় এর বিরুদ্ধে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।
বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের আলফাত স্কয়ারে সুনামকণ্ঠ পাঠক ফোরামের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
এ সময় বক্তারা বলেন, যুগ যুগ ধরে সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ ও সদর হাসপাতালের স্বাস্থ্য সেবা একটি চিহ্নিত দুর্নীতিবাজ চক্র কুক্ষিগত করে রেখেছিল। সম্প্রতি একজন সৎ সিভিল সার্জনকে সুনামগঞ্জে নিয়ে আসায় আশাবাদী হয়েছিলেন সাধারণ মানুষ। যোগদানের পর দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছিলেন সিভিল সার্জন ডা. কল্লোল।
বক্তারা আরো বলেন, কিন্তু দুর্নীতি বন্ধের কঠোর ঘোষণা দেয়ার ২০ দিনের মাথায় রহস্যজনক কারণে আকস্মিক তার বদলির আদেশ শুনে সুনামগঞ্জের সর্বস্তরের মানুষ বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছেন। এই রহস্যজনক বদলি কার স্বার্থে? এতে কারা লাভবান হবে, সুনামগঞ্জবাসী জানতে চায়। আমরা মনে করি সৎ এই সিভিল সার্জনের বদলির পেছনে স্বাস্থ্য বিভাগে দীর্ঘদিন ধরে ঘাপটি মেরে বসে থাকা দুর্নীতিবাজ চক্রের হাত রয়েছে।
বক্তারা আরো বলেন, জানতে পেরেছি সিভিল সার্জনকে বদলি করাতে মাননীয় পরিকল্পনামন্ত্রীর পুরনো একটি আধা সরকারি পত্র (ডিও লেটার) ব্যবহার করা হয়েছে। মাননীয় মন্ত্রীকে তাঁর সততার জন্য দল-মত নির্বিশেষে সুনামগঞ্জের মানুষ শ্রদ্ধা করে। সকলেই তাঁর প্রতি আস্থাশীল। জনস্বার্থবিরোধী এই বদলির আদেশ স্থগিত করে সৎ সিভিল সার্জন ডা. তউহীদ আহমেদ কল্লোলকে সুনামগঞ্জের স্বাস্থ্যবিভাগের দায়িত্ব দিতে তিনি উদ্যোগী হবেন, এই প্রত্যাশা সুনামগঞ্জবাসীর।
সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ, ব্যবসায়ী শামসুল হক, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি মাসুম হেলাল, সুনামগঞ্জ প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্র, জেলা জাসদের সাধারণ সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, হাওর বাঁচাও আন্দোলনের সাংগঠনিক স¤পাদক একে কুদরত পাশা, সদস্য আফরোজ রায়হান, জেলা সহকারী শিক্ষক সমিতির সহ-সভাপতি রহুল আমিন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. হারুনুর রশীদ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ সুজন, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সসম্পাদক আসাদ মনি প্রমুখ।
উল্লেখ্য, দুর্নীতি বন্ধের ঘোষণা দিয়ে সুনামগঞ্জের সিভিল সার্জন হিসেবে যোগদানের ২০ দিনের মাথায় ডা. তউহীদ আহমেদ কল্লোলকে কোন কারণ ছাড়াই আকস্মিক বদলি করে নেওয়ায় জেলাজুড়ে তীব্র সমালোচনার ঝড় বইছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তাঁর বদলির আদেশ আসার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন নানা শ্রেণিপেশার মানুষ।
জয়পুরহাটের সিভিল সার্জন ডা. শামছুউদ্দিনকে সুনামগঞ্জের নতুন সিভিল সার্জন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ডা. তউহীদ আহমেদ কল্লোলকে বদলি করা হয়েছে মৌলভীবাজারের সিভিল সার্জন হিসেবে। বাবার টিউশনির টাকায় ডাক্তার হওয়া ডা. কল্লোল যোগদানের পর ঘোষণা দিয়েছিলেন যে, তিনি নিজে দুর্নীতি করবেন না এবং কাউকে দুর্নীতি করতে দেবেন না। সেইসাথে স্বাস্থ্যবিভাগকে জনবান্ধব ও সেবামুখী করারও উদ্যোগ নিবেন। তাঁর এই ঘোষণায় আশাবাদী হয়েছিলেন সাধারণ মানুষ।
Facebook Comments
advertisement

Posted ৫:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com