রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় সাতাঁর প্রশিক্ষনের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ এম এ মান্নান

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ:   সোমবার, ১২ আগস্ট ২০১৯ 123 ভিউ
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় সাতাঁর প্রশিক্ষনের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ এম এ মান্নান

ফাইল ছবি

“শিখলে সাতাঁর শিশুকালে থাকবে না ভয় অথৈ জলে” এই প্রতিপাদ্য নিয়ে পানিতে ডুবে যাওয়া প্রতিরোধকল্পে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় শিশুদের সাতাঁর প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে।
আজ শনিবার সকালে পিইএইচডি ফাউন্ডেশনের আয়োজনে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডির হলরুমে সাতাঁর প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান।
সাতাঁর প্রশিক্ষণে শান্তিগঞ্জ উপজেলা,তাহিরপুর ও দোয়ারাবাজার তিন উপজেলায় তিনটি ক্যাটাগরিতে ২৮ হাজার শিশুদের সাতাঁর কাটার উপর প্রশিক্ষণ দেয়া হবে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব ও কর্মসূচীর পরিচালক পাপিয়া ঘোষের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিইএইচডির প্রেসিডেন্ট মোঃ আব্দুল মান্নান মৃধা,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন নবী.শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফি উল্ল্যাহ প্রমুখ।
পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান বলেছেন সুনামগঞ্জ ও দক্ষিণ সুনামঞ্জের নাম নিয়ে সচিবালয়ে জেলা ও উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ডের ফাইল নিয়ে একটি বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এ দূর করতেই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তণ করে শান্তিগঞ্জ উপজেলা হিসেবে সরকার ঘোষনা দিয়েছে। তিনি মোহনা টেলিভিশনের নিখোঁজ হওয়া স্টাফ রিপোর্টার মুশফিকুর রহমানকে সুনামগঞ্জে উদ্ধারের বিষয়ে নিয়েও কথা বলেন এবং মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের নিকট বিস্তারিত জানার চেষ্টা করেন এবং এই ঘটনাটিকে দুঃখজনক বলেও অভিহিত করেন।

Facebook Comments
advertisement

Posted ১:১১ পূর্বাহ্ণ | সোমবার, ১২ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com