বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সামাজিক দূরত্ব বজায় রাখতে নবীগঞ্জে ব্যতিক্রমী উদ্যোগ

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০     82 ভিউ
সামাজিক দূরত্ব বজায় রাখতে নবীগঞ্জে ব্যতিক্রমী উদ্যোগ
মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে নিষেধ করেছে প্রশাসন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের সামগ্রীর দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। অতি প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজার রেখে চলাচল করতে বলা হয়েছে।
এদিকে, ফার্মেসি ও নিত্য প্রয়োজনীয় দোকানের ক্রেতাদের নিরাপদ দুরত্বে রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। ফার্মেসি, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ৩ ফিট দুরত্ব রেখে রঙ দিয়ে এমন চিহ্ন অঙ্কন করেছে করে সামাজিক সংগঠন ‘দ্যা রিলেশন টু পিপল’ ও ‘এক মুঠো হাসি’ এর সদস্যরা।
বৃহস্পতিবার বিকেলে নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে রঙ দিয়ে রেখা অঙ্কন কার্যক্রমের উদ্বোধন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল।
ক্রেতারা যাতে নিরাপদ দুরত্বে থেকে ঔষধ ও অন্যান্য জিনিস ক্রয় করতে বাধ্য হন এজন্য এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ২ সংগঠনের সদস্যরা পুরো শহরের সকল জরুরি ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রঙ দিয়ে এমন চিহ্ন অঙ্কন করেন।
সরজমিনে দেখা গেছে- ওই চিহ্নের মধ্যে দাঁড়িয়ে ছিলেন ক্রেতারা। একটি বৃত্ত ফাঁকা হলেই পরের জন এগিয়ে যান সামনের বিত্তে। এভাবেই নবীগঞ্জ শহরের বিভিন্ন ফার্মেসিতে ওষুধ কিনতে দেখা গেছে সবাইকে।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন- নবীগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফার্মেসি ও জরুরি পণ্যের দোকান ছাড়া সকল ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দোকানের ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ওইসব দোকানের সামনে সাদা রঙের প্রলেপ দিয়ে রেখা অঙ্কন করে দেয়া হয়েছে।  যাতে করে কারো সাথে কারো সংস্পর্শ না ঘটে।
তিনি বলেন- এ ধরনের উদ্যোগ সকলের জন্য অনুসরনীয় ও অনুকরণীয়। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণ এই নিয়ম মানলে সামাজিক দুরত্ব নিশ্চিত হবে ও করোনা ভাইরাস সংক্রমণ বন্ধ হবে।
Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com