বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সরকারী পুকুরে জোর পুর্বক মাছ মারার অভিযোগ 

রবিবার, ১০ মে ২০২০ 33 ভিউ
সরকারী পুকুরে জোর পুর্বক মাছ মারার অভিযোগ 

আশিক মিয়া, দোয়ারাবাজার প্রতিনিধি: দোয়ারাবাজার উপজেলায় সরকারী পুকুরে জোর পুর্বক মাছ মারার অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দোহালীয়া ইউনিয়নের করালিয়া গ্রামের সরকারী পুকুরে।

গ্রামের মধ্যবর্তী স্থানে সরকারি এক একর ভূমিতে এলাকাবাসীর সার্থে ভূ-উপরস্থ পানি ব্যাবহারের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে জেলাপরিষদের সহযোগীতায় পুকুর পুঃ খনন /সংস্কার প্রকল্প জন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে পুকুরটি প্রায় ৩০ লক্ষ টাকা ব্যায়ে খনন করে পুকুর পাড়ে সারি বদ্ধ ভাবে ১০ টি পানির ট্যাংক বসিয়ে দেয়া হয়েছে। যাহাতে বিশুদ্ধ বৃষ্টির পানি ধারণ করে পুকুরে জমানো হয়। সেই পুকুর থেকে  এলাকার জনগণ বিশুদ্ধ পানি ব্যাবহার করতে পারে।

কিন্তু করালীয়া গ্রামের সৈয়দ মীর নামে একজন প্রভাবশালী এলাকার লোকজনকে দুখা দিয়ে পুকুর লিজ আনার কথা বলে কোনা জাল দিয়ে ১৫/১৬হাজার টাকার মাছ মেরে পানি নষ্ট করেছে । পুকুরে মাছ মারার পর পুকুরের সম্পুর্ণ পানি ব্যাবহারের অনুপযোগী হয়ে পরেছে। পুকুর পাড় একটি সাইন বোর্ডে লেখা রয়েছ এই পুকুরে গোসল করা, হাত পা দোয়া, মাছ চাষ  সম্পর্ণ নিষিদ্ধ।

এব্যপারে করালিয়া সরকারী পুকুর পাড়ের পার্শ্ববর্তী বাড়ির ফজর আলী বলেন, যে সময় পুকুরে মাছ মারার জন্য আমাদের গ্রামের সৈয়দ মীর কোনা জাল নিয়া আসেন তখন আমি আমাদের গ্রামের পঞ্চায়েত দুহাই দিয়া নিষেধ করছি। কিন্তু সৈয়দ মীর আমাকে দমক দিয়ে বলেছেন, তিনি নাকি জেলা পরিষদ থেকে টাকার বিনিময়ে পুকুরটি লিজ নিয়েছেন এজন্য মাছ ধরবেন।
এব্যাপারে অভিযোক্ত সৈয়দ মীর বলেন, আমি মাছ ধরেছি টিক আছে। তবে আমি পুকুরটি লিজ আনার জন্য জেলা পরিষদ বরাবরে লিখিত দরখাস্ত জমা দিয়েছি। এখনও আমি পুকুরটি পাইনি।
এব্যাপারে দোহালয়া ইউনিয়নপরিষদের চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু বলেন,  আমি এবিষয়ে তদন্ত করে তার বিরুদ্ধে আইনত ব্যাবস্থা নেব।
Facebook Comments
advertisement

Posted ৯:০৫ অপরাহ্ণ | রবিবার, ১০ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com