রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারী নির্দেশ অমান্য করায় ৭জনকে অর্থদন্ড

শনিবার, ০৪ এপ্রিল ২০২০     64 ভিউ
সরকারী নির্দেশ অমান্য করায় ৭জনকে  অর্থদন্ড

মখলিছ মিয়া, বানিয়াচং :  বিনা প্রয়োজনে কেউ রাস্তায় বের হলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারী দিয়েছেন বানিয়াচঙ্গের উপজেলা নিবার্হী অফিসার মোঃ মামুন খন্দকার। তিনি বলেন ৩/৪দিন যাবৎ শুধু অনুরোধই করে যাচ্ছি, এখন আর অনুরোধ করা হবে না, সরকারী নির্দেশ অমান্য করে কেউ বিনা প্রয়োজনে রাস্তায় বের হলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

০৪ এপ্রিল, ২০২০ খ্রিঃ শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বানিয়াচং উপজেলার বড়বাজার, নতুন বাজার, গ্যনিংগঞ্জ বাজার, ছিলাপাঞ্জা এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার এবং সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান এর নেতৃত্বে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথঅভিযান পরিচালিত হয়। ক্যাপ্টেন গালিবের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম এবং পুলিশ উপ পরিদর্শক গৌতম এর নেতৃত্বে পুলিশের একটি দল অভিযানে অংশ নেয়।

এ সময়ে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ব্যতিত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখা ও গণজমায়েত করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ অনুসারে  ০৭ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ সময়ে আদেশ অমান্য করে গণজমায়েত করায় বাবলু মিয়াকে ১,০০০ টাকা, শিফু মিয়াকে ৯০০ টাকা, হাবিবুর রহমানকে ৫০০ টাকা, সাইদুর রহমানকে ৫০০ টাকা, জুয়েল মিয়াকে ৫০০ টাকা, আনহার মিয়াকে ১,০০০ টাকা এবং দোকান খোলা রাখায় শাহিনুর মিয়াকে ৬০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান এর সাথে আলাপকালে তিনি জানান, আমরা প্রতিনিয়ত মাঠে কাজ করে যাচ্ছি এটা আমাদের জন্য নয়, এটা হচ্ছে আপনাদের ভাল থাকার জন্য, আমরা বার বার বলার পরও যারা সরকারী আইনের তোয়াক্কা না করে অযথা রাস্তা ঘাটে ঘুরে বেড়াচ্ছেন সেটা ঠিক নয়, আপনারা আমাদের কঠোর হতে বাধ্য করবেন না, আমরা চাই সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগটা কাটিয়ে উঠতে, সকলে নিয়ম মেনে নিজ নিজ ঘরে অবস্থান করুন। অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি প্রদান করা হয়। সকলের সতর্ক অবস্থানই পারে দেশকে নিরাপদ রাখতে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩১ অপরাহ্ণ | শনিবার, ০৪ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com