শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সমাজ হবে সব বয়সী সকলের’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শ্রীমঙ্গলে বিশ্ব প্রবীন দিবস পালিত হয়

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০     121 ভিউ
সমাজ হবে সব বয়সী সকলের’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শ্রীমঙ্গলে বিশ্ব প্রবীন দিবস পালিত হয়
শ্রীমঙ্গল প্রতিনিধি : ১ অক্টোবর (বৃহস্পতিবার) সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রবীণ হিতৈষী ক্লাব শ্রীমঙ্গলের আয়োজনে আলোচন সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ কাওছার ইকবালের সঞ্চালনায় প্রবীণ হিতৈষী ক্লাবের সভাপতি অধ্যাপক লোকেশ দেবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হরিপদ রায়, দুদক শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক আব্দুর রউফ তালুকদার ও বিশিষ্ট সমাজ সেবক আবু সিদ্দিক মোঃ মুসা, সাংস্কৃতিক সংগঠক বুলবুল আনাম। বক্তারা বলেন, শহর এবং শহরতলীতে প্রবীণদের সম্মান জানাতে বিলবোর্ড স্থাপন করা যেতে পারে। এতে করে প্রবীণ নাগরিকরা সম্মানিত বোধ করবেন, আনন্দিত হবেন এবং পাশাপাশি নবীনদের মাঝেও সচেতনতা বৃদ্ধি পাবে।
শহরে গুরুত্বপূর্ণ স্থানে জেব্রা ক্রসিং চিহ্নিত করে প্রবীণদের রাস্তা পারাপারে সুযোগ করে দিতে হবে, এছাড়াও হাসপাতালে প্রবীণদের চিকিৎসা সেবায় অগ্রাধিকার দিয়ে বিশেষ ব্যবস্থা করা যেতে পারে। প্রবীণদের বিনোদন ও একাকিত্ব কাটানোর জন্য বিশেষ কোনো স্থানে আড্ডা দেয়ার ব্যবস্থা করতে হবে। পাঠাগারের ব্যবস্থা করা যেতে পারে। এতে করে প্রবীণরা একত্র হয়ে একে অন্যের সাথে সাক্ষাত ও কুশল বিনিময় করতে পারবেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, বর্তমান সমাজে প্রবীণদের সাথে নবীনদের দূরত্ব বৃদ্ধি পেয়েছে। এটি দূর করে প্রবীণদের সাথে সামাজিক সম্পৃক্ততা আরও বৃদ্ধি করা প্রয়োজন। প্রবীণদের কল্যাণে আমাদের কাজ করে যেতে হবে, তাদেরকে মানসিকভাবেও আমাদের সহযোগিতা করা প্রয়োজন। এজন্য চাই সবার সম্মিলিত উদ্যোগ। এ ব্যাপারে প্রবীণ হিতৈষী ক্লাবের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অধ্যাপক অবিনাশ আচার্য্য, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান রিপন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক বিকুল চক্রবর্তী, সাংস্কৃতিক কর্মী ও সমাজ সেবক শাহ আলী নাসিম, সাংস্কৃতিক কর্মী হাবিবুর রহমান শহীদ, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী রূপক দত্ত, কাওছার আহমেদ রিওন, সুশীল শীলা শুভ্র, সাজু মার্সিয়ান, দিগ্বিজয় রায় আকাশ, সাজন আহমেদ রানা, আজিজুর রহমান নাঈম, মাহাদি হাসানসহ অন্যান্য ব্যক্তিবর্গ।
বিগত ২০১৭ ইং সালে শ্রীমঙ্গল সরকারি কলেজের সাবেক অধ্যাপক লোকেশ দেবকে সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কাওছার ইকবালকে সাধারণ সম্পাদক করে ১১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় গঠন করা হয়। এছাড়াও আলোচনা সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে প্রবীণ হিতৈষী ক্লাব শ্রীমঙ্গলের আয়োজনে কেক কেটে আনুষ্ঠানিক ভাবে জন্মদিন পালন করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ৬:৪২ অপরাহ্ণ | শুক্রবার, ০২ অক্টোবর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com