রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল চলচ্চিত্র সংসদ এর ৪র্থ বর্ষপূর্তি উদযাপন উৎসব পালন

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ 131 ভিউ
শ্রীমঙ্গল চলচ্চিত্র সংসদ এর ৪র্থ বর্ষপূর্তি উদযাপন উৎসব পালন

ডেস্ক রিপোর্ট : শ্রীমঙ্গল চলচ্চিত্র সংসদ এর ৪র্থ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। ২৫ ডিসেম্বর ২০২০ রোজ শুক্রবার সন্ধ্যা ৫ টা বেজে ৫৫ মিনিটে শ্রীমঙ্গল লেবার হাউস অডিটোরিয়ামে এ উপলক্ষে চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, গুণীজনদের সম্মাননা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল বিএমএ সভাপতি ও সাবেক পরিচালক (স্বাস্থ্য বিভাগ, সিলেট) জনাব ডা. হরিপদ রায় ।

আরো উপস্থিত ছিলেন- শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব জহর তরফদার, সাংস্কৃতিক ব্যাক্তিত্ত্ব হাবুল দত্ত, দেওয়ান শামসুল ইসলাম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রহিমা আক্তার, কবি ও শিক্ষক জহিরুল মিঠু, নোয়াখালী সরকারি মহিলা কলেজের সহকারি অধ্যাপক, নূরুলহুদা সোহাগ। এছাড়াও উপস্থিত ছিলেন আমন্ত্রিত অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীরা। উদযাপন উৎসব এর সঞ্চালনায় ছিলেন এসএফএস এর সদস্য শ্রাবন্তী পন্ডিত ও কাজী এ. আর. শুভ।

বিজয়ের মাসে সকল শহীদ – বুদ্ধিজীবী – সাংস্কৃতিক ব্যাক্তিত্বদের প্রতি ১ মিনিট নীরবতা পালনের পর, প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। অতিথিদের উৎসব ব্যাজ ও ফুল দিয়ে বরণ করে নেন অতশী বিশ্বাস ও তুষ্টি দত্ত। এরপর সংগঠনের প্রতিষ্ঠাতা কে. এ. রহমান সুজন স্বাগত বক্তব্য প্রদান করেন। এরপর চলচ্চিত্র প্রদর্শনী পর্ব অনুষ্ঠিত হয়।  প্রদর্শনী শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ অন্যান্য অতিথিরা তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন।

 

উক্ত অনুষ্ঠানে দু’জন গুণী নির্মাতাকে শ্রীমঙ্গল চলচ্চিত্র সংসদ এর পক্ষ থেকে মানপত্র ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন- নির্মাতা, লেখক ও সংগঠক মৃদুল মামুন, সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ডকুমেন্টরী কাউন্সিল ও বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম এবং চলচ্চিত্র নির্মাতা, লেখক ও সংগঠক গোবিন্দ রায় সুমন। এই গুণী দুই নির্মাতার মানপত্র পাঠ করেন যথাক্রমে- ফয়সাল শুভ ও সামিউর রহমান।

কার্যনির্বাহী কমিটি ২০২০-২২ এর ঘোষণা করেন- জনাব নূরুলহুদা সোহাগ, সহকারি অধ্যাপক, নোয়াখালী সরকারি মহিলা কলেজ। এসএফএস এর ক্ষুদে সদস্য সাবিহা নাওয়ার এর হাত ধরে শ্রীমঙ্গল চলচ্চিত্র সংসদ এর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে শুভ মূহুর্তের উদযাপন করেন প্রধান অতিথি ইউএনও নজরুল ইসলাম। সেই সাথে অন্যান্য অতিথিবৃন্দ সহ সংগঠনের সদস্যরা মঞ্চে উপস্থিত ছিলেন।

সবশেষে চা শ্রমিকদের জীবনীর উপর একটি নৃত্য পরিবেশিত হয়। যার সমন্বয়ক- অতশী বিশ্বাস, সদস্য, শ্রীমঙ্গল চলচ্চিত্র সংসদ। নৃত্য পরিচালক- সাজু দেব, পরিচালক, নৃত্যাঙ্গন শ্রীমঙ্গল।

কার্যনির্বাহী কমিটি ২০২০-২২ এর সভাপতি হিসেবে মনোনীত হন- ফয়সাল শুভ এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন- কে. এ. রহমান সুজন।

Facebook Comments
advertisement

Posted ১০:৪৫ অপরাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com