শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শ্রীমঙ্গলে দুর্গা পূজায় ৩ দিনের সরকারি ছুটির দাবি জানিয়ে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান

রবিবার, ১৮ অক্টোবর ২০২০     152 ভিউ
শ্রীমঙ্গলে দুর্গা পূজায় ৩ দিনের সরকারি ছুটির দাবি জানিয়ে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান
শ্রীমঙ্গল প্রতিনিধি : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দ‍ুর্গা পূজা। এই পূজায় তিন দিনের সরকারি ছুটির দাবি জানিয়ে শ্রীমঙ্গলেরর সকল সনাতনী সংঘটনের পক্ষ থেকে মানববন্ধন ও পদযাত্রা শেষে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর  নিকট  মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।
রবিবার (১৮ অক্টোবর) সকাল ১১ টায় শ্রীমঙ্গল জগন্নাথ দেবের আখড়া থেকে পদযাত্রা করে শহরের চৌমুহনায় মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধনে বক্তারা প্রধানমন্ত্রীর নিকট দাবি জানিয়ে বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজায় হিন্দু সম্প্রদায়ের সদস্যরা পরিবার পরিজনের সঙ্গে মিলিত হন।  কিন্তু দুঃখের বিষয়, দুর্গা পূজায় ৫ দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা থাকলেও সরকারিভাবে মাত্র এক দিনের ছুটি থাকে, সেটাও বিজয়া দশমীর দিন। যার ফলে কারো পক্ষেই পরিবার পরিজনের সাথে ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণ করার সুযোগ থাকে না।ফলে পূজার দিনগুলো মা-বাবা, সন্তান ও পরিবারের অন্যান্য সদস্যদের মানসিক কষ্টের মধ্যেই কাটাতে হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী আদেশে ৩ দিনের ছুটি ঘোষণা করে হিন্দু সম্প্রদায়ের এই দাবি পূরনে প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয় মানববন্ধনে।
মানব বন্ধন  শেষে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর নিকট শ্রীমঙ্গলের বিভিন্ন সংঘটনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ৭:২৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ অক্টোবর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com