বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেষপর্যন্ত বিশ্বনাথ  পৌরসভার প্রশাসক হলেন ইউএনও

শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯ 108 ভিউ
শেষপর্যন্ত বিশ্বনাথ  পৌরসভার প্রশাসক হলেন ইউএনও
জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ :
দু’মাস আগে ‘একনেক’র এক সভায় সিলেটের বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করা হয়। এর পর থেকে ডজন খানেক নোতারা প্রশাসক হতে প্রচার প্রচারণা চালান। এজন্য তারা বিশ্বনাথ উপজেলায় বিভিন্ন ব্যানার ও ফেসটুনও টানান। কিন্তু শেষপর্যন্ত দলীয় কাউকে নিয়োগ না দিয়ে পৌরসভার নতুন প্রশাসক হিসেবে বিশ্বনাথের ইউএনও বর্ণালী পালকেই নিয়োগ দেওয়া হয়েছে।
রাষ্ট্রপতির আদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৪২ ধারার (১) উপধারায় প্রদত্ত ক্ষমতা বলে এক প্রজ্ঞাপনে উপ-সচিব ফরজানা মান্নান বৃহস্পতিবার তাকে সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করেন। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত ইউএনও বর্ণালী পালই প্রশাসকের দায়িত্ব পালন করবেন।
বিষয়টি নিশ্চত করেছেন, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া। তিনি বলেন, এক প্রজ্ঞাপনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালকে পৌর প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে যা বৃহস্পতিবার রাতে তিনি জেনেছেন।
তবে, ইউএনও বর্ণালী পাল বলেছেন বিষয়টি তিনি জেনেছেন কিন্তু তার কাছে এ সংক্রান্ত কোন লিখিত আদেশ এখনও পৌঁছায়নি।
প্রসঙ্গত, ২০০২ সালের ১৪ জুলাই তৎকালণি রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব (পৌর) রুহুল আমীন সরকার এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে বিশ্বানথের ৮টি মৌজার উল্লেখযোগ্য কিছু এলাকা নিয়ে বিশ্বনাথ পৌরসভার গেজেট পাশ করা হয়।
২০১৫ সালে তা বাতিল হয়ে গেলে আবারও মন্ত্রী-পরিষদে পৌরসভার প্রস্থাবনা পাঠানো হয়। এরপর ২০১৮ সালের ২১মে বিশ্বনাথকে পৌরসভা হিসেবে গেজেট প্রকাশ করা হয়। ২০১৯ সালের ২১ অক্টোবর সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তাবয়ন কমিটি (নিকার) এক সভায় বিশ্বনাথকে ৩৩০ নম্বর পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়।
Facebook Comments
advertisement

Posted ৯:০০ অপরাহ্ণ | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com