বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শীতকালীন ছুটিতে ঘুরে আসুন পর্যটনসমৃদ্ধ তাহিরপুর সীমান্তবর্তী এলাকা

সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯     224 ভিউ
শীতকালীন ছুটিতে ঘুরে আসুন পর্যটনসমৃদ্ধ তাহিরপুর সীমান্তবর্তী এলাকা

আলম সাব্বির, তাহিরপুর প্রতিনিধিঃ
ভারতের মেঘালয় পাহাড়ের কুলঘেষা প্রাকৃতিক সম্পদে ভরপুর নৈসর্গিক অপরুপ দৃশ্যবলীতে প্রকৃতি তার নিজ হাতেই সাজিয়েছেন হাওরের রাজধানী খ্যাত সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলাকে।

তাই এবার মহান বিজয় দিবসকে সামনে রেখে নতুন সাজে সেজেছে মুক্তিযুদ্বকালীন ৫নং সাব সেক্টরখ্যাত টেকেরঘাটের শহীদ সিরাজ লেক, শহীদদের সম্মানে নির্মিত স্মৃতিস্থম্ভ।সরকারী ছুটিকে কাজে লাগিয়ে ভ্রমন প্রিয় অনেকেরই প্রস্তুতি চলছে পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়ানোর।

 

যারা নিরাপদে পরিবার নিয়ে ঘুরে বেড়াতে চান তাদের আকৃষ্ট করবে তাহিরপুরের সমুদ্র সাদৃশ্য বিশাল জলরাশীর টাংগুয়ার হাওর , সুন্দরবন লেক, হাবেলি রাজবাড়ি, নীলাদ্রী লেক বা শহীদ সিরাজ লেক, বাংলার আইফেলটাওয়ার খ্যাত বারেকটিলা, শিমূলবাগান, লালঘাট ও রাজাই ঝর্না, হযরত শাহআরেফি (রহঃ) আস্থানা , শ্রী অদ্বৈত প্রভুর জন্ম ধাম, ইসকন মন্দির সহ অন্যান্য দর্শনীয স্থানসমূহ।

প্রতি দিনই তাহিরপুরের এই এলাকা গূলোতে দেশ বিদেশের পর্যটকরা সৌন্দর্যের মহা স্রোতে গা ভাসিয়ে দেন । সেই সাথে প্রকৃতি প্রেমীরা আনমনে গাইতে থাকেন মরমী কবি হাসন রাজা, রাধা রমন, শাহ আব্দুল করিম, বাউল শাহ নূর, দুর্বীনশাহ, উকিল মুন্সীর মতো মরমী কবির মাটির গান ।

সুনামগঞ্জের প্রাকৃতিক সম্পদ ও সুন্দর্যের ভান্ডারখ্যাত মেঘালয় পাহাড়ের পাদদেশ, ২৩ কিলোমিটার দৈর্ঘের রুপ বৈচিত্র সম্পদে ভরপুর মরুময় দৃশ্যাবলীর সীমান্ত নদী জাদুকাঁটা, সবুজের অভায়ারণ্য বারেকটিলা, এশিয়ার সর্ব বৃহৎ জয়নাল ফিসারিজ অব টাংগুার হাওরসহ নানা দর্শনীয় স্থানগুলো।

সুনামগঞ্জ ২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো: মাকসুদুল আলম বলেন, পর্যটকগণ সীমান্ত ঘেষা যে কোন দর্শণীয় স্থান দেখতে চাইলে কোনো অবস্থাতেই যেন বাংলাদেশ -ভারতসীমান্ত অতিক্রম না করেন।’
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানিয়েছেন, সুনামগঞ্জের যে কোন দর্শনীয় স্থানে পর্যটক কিংবা ভ্রমণপিপাসুরা ভ্রমণে আসলে জেলা প্রশাসন তাদের সার্বিক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছেন।

যেভাবে যাবেনঃ
রাজধানী ঢাকাসহ দেশের যে কোনো স্থান থেকে সুনামগঞ্জ জেলা সদর হয়ে সরাসরি বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, লেগুনা, অটোরিক্সা করে তাহিরপুর উপজেলা সদর কিংবা লাউড়েরগড় ও বিন্না কুলিঘাটে পৌঁছে মোটর সাইকেল কিংবা লঞ্চ, স্পিডবোট ও ইঞ্জিন চালিত ট্রলার ভাড়া নিয়ে  ইচ্ছেমতো ঘোরা ফেরা করা যায় তাহিরপুর সহ জেলার অন্যান্য দর্শনীয় স্থান গুলোতে।
কোনো পর্যটক কিংবা  দর্শনার্থী রাতে থাকতে চাইলে জেলা সদর ছাড়াও তাহিরপুর উপজেলা সদরে জেলা পরিষদের ডাক বাংলো, উপজেলা পরিষদের  রেষ্টহাউস ও অন্যান্য হোটেলে নির্ধারিত ভাড়ায় গ্রুপ কিংবা স্বপরিবারে থাকতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com