বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষা বিস্তারের মাধ্যমে আমাদের উন্নত দেশে পরিনত হতে হবে বলেন, সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন

শনিবার, ১৮ জানুয়ারি ২০২০     93 ভিউ
শিক্ষা বিস্তারের মাধ্যমে আমাদের উন্নত দেশে পরিনত হতে হবে বলেন, সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ : বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর ও চেয়ারপার্সন বোর্ড অব ট্রাস্টিজ ডঃ মোহাম্মদ ফরাস উদ্দিন বলেছেন বাংলাদেশে ৪৮ বছর ধরে বসবাস করে যারা এখনো পাকিস্থানের স্বপ্ন দেখেন তাদের সাবধান করে দিয়ে বলবো পাকিস্থানের স্বপ্ন ভূলে যান। বাংলাদেশ এখন অনেক এগিয়ে যাচ্ছে। পাকিস্থানের তুলনায় বাংলাদেশ এখন সর্বক্ষেত্রে এগিয়ে গেছে।

শনিবার দুপুর ১টায় গোলাপগঞ্জ উপজেলার ড্রিমল্যান্ড এন্ড অ্যামিউজমেন্ট পার্কে আত্হারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের ১ম প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন। তিনি বলেন প্রকৃত শিক্ষা বিস্তারের মাধ্যমে আমাদের আরও উন্নতি হতে হবে। শিক্ষার্থীদের মধ্যে যে প্রাণচাঞ্চল্য রয়েছে তা কাজে লাগিয়ে দেশকে সমৃদ্ধশালী দেশ হিসেবে এগিয়ে নিতে হবে। তিনি বলেন আমরা এখন আর চিকিৎসা ক্ষেত্রেও পিছিয়ে নেই।

১৯৭২ সালে শিশু জন্মের পর প্রতি হাজারে ২৫০জন শিশু মারা যেত। সেখানে বর্তমান পরিসংখ্যান অনুযায়ী তা নেমে এসেছে মাত্র ২৪জনে। পুনর্মিলনী উদযাপন পরিষদের আহবায়ক মনসুর আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বারাকা পতেঙ্গা পাওয়ার প্লান্টের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর শাফি চৌধুরী এলিম, পুনর্মিলনী উদযাপন পরিষদের উপদেষ্টা হাবিবুর রহমান, প্রাক্তণ ছাত্র ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম, মস্তফা আনোয়ারুল মুমিন, আতাউর রহমান, ফুলবাড়ি ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়ছল, প্রাক্তণ ছাত্র দেলওয়ার হোসেন, আব্দুর রহমান খান সুজা, প্রাক্তণ ছাত্র এমরান আহমদ চৌধুরী, আব্দুল ওয়াহাব জোয়ারদার মছুফ, দেলোয়ার হোসেন দিলু, অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম, অ্যাডভোকেট কবির আহমদ, আব্দুল মুমিন ক্যারল, সেলিম আহমদ, আবুল কাশেম সেবুল, মাসুদ আহমদ জোয়ারদার, বেলাল আহমদ, মলয় দত্ত মিন্টু, আব্দুল হাফিজ জোয়ারদার, সেলিম আহমদ, হানিফুজ্জামান জোয়ারদার, আব্দুল হানিফ খান, মোঃ আব্দুল্লাহ। অনুষ্ঠানে প্রধান অতিথির জীবন বৃত্তান্ত তুলে ধরেন আত্হারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুশ শহীদ।

স্বাগত বক্তব্য দেন পুনর্মিলনী উদযাপন পরিষদের সদস্য সচিব বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ বাপ্পা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রাক্তণ ছাত্র সুজন খান ও গীতা পাঠ করেন প্রাক্তণ ছাত্র শ্রীবাস দাস। অনুষ্ঠানে প্রাক্তণ শিক্ষকদের স্বৃতিচারণ করে শোকপ্রস্তাব পাঠ করেন পুনর্মিলনী উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব জাফরান জামিল।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৩ অপরাহ্ণ | শনিবার, ১৮ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com