মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘শিক্ষাখাতে সরকার ব্যাপক সাফল্য অর্জন করেছে’ -শাল্লায় ড. জয়া সেনগুপ্তা এমপি

মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯ 72 ভিউ
‘শিক্ষাখাতে সরকার ব্যাপক সাফল্য অর্জন করেছে’ -শাল্লায় ড. জয়া সেনগুপ্তা এমপি

দিরাই প্রতিনিধিঃ- সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা বলেছেন, শিক্ষা খাতে ব্যাপক সাফল্য অর্জন করেছে আওয়ামীলীগ সরকার। গ্রামের ছেলে-মেয়েদের লেখা-পড়ার সুযোগ বৃদ্ধির জন্য এবার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণের তালিকায় গ্রামের শিক্ষ প্রতিষ্ঠানগুলো গুরুত্ব পেয়েছে। যারফলে অজপাড়াগাঁয়ের এই শিক্ষা পুতিষ্ঠানটিও এমপিওভুক্ত হয়েছে।

গতকাল সোমবার বেলা ২টায় শাল্লা উপজেলার (সদ্য জাতীয়করণকৃত) সাউধেরশ্রী স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে তাকে দেয়া সংবর্ধনায় তিনি এসব কথা বলেন। সংবর্ধিতের বক্তব্যে দিরাই-শাল্লার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনিকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীকে উদ্দেশ্য করে তিনি বলেন, জাতীয় করণের সুফল ভোগ করে সুশিক্ষা লাভ করে জনগণের কল্যানে তোমাদের কাজ করতে হবে। তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ, তোমাদের মধ্যেই রয়েছে আগামী দিনের শেখ হাসিনা ও ড. দিপু মনি।

নারী শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে অভিভাবকদের তিনি বলেন, মেয়েদের লেখা-পড়ার প্রতি আপনাদের আরও আন্তরিক হতে হবে। তিনি আরও বলেন, বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছিলেন, তাঁর সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এনে দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।৭১এর পরাজিত শক্তি দেশের অগ্রগতিকে প্রতিহত করতে ষড়যন্ত্র করছে। সকল ষড়যন্ত্র মোকাবেলায়, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় আওয়ামিলীগকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের সব খবর প্রধানমন্ত্রীর কাছে রয়েছে। যার প্রমান অজপাড়াগাঁয়ের এই শিক্ষা প্রতিষ্ঠানটি আজ এমপিওভুক্ত। দিরাই-শাল্লার শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে জাতীয়করণ করায় প্রাধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

গ্রামের প্রবীণ রুক্ষিনী চৌধুরীর সভাপতিত্বে শিক্ষক বরুন চন্দ্র দাসের পরিচালনায় সংবর্ধনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান আল আমিন চৌধুরী, শাল্লা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অলিউল হক, দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়।

এছাড়াও বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যডভোকেট দিপু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রানী দাস, হাবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল, সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান, উপজেলা কৃষকলীগ সভাপতি কাজল বরণ চৌধুরী, উপজেলা সেচ বকলীগ সভাপতি বিশ্বজিত চৌধুরী নান্টু, সাধারণ সম্পাদক নাজমুল আলম, উপজেলা ছাত্রলীগ সভাপতি পলাশ চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রিন্সিপাল হরিপদ সরকার।

Facebook Comments
advertisement

Posted ১২:৪৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com