বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু 

রবিবার, ১৫ নভেম্বর ২০২০     110 ভিউ
শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু 

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে :  ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা। ইতিমধ্যে ১ম শ্রেণির পৌরসভায় উন্নীত হয়েছে এবং সর্বশেষ আদমশুমারি অনুযায়ী ৩২ হাজার জনসংখ্যা অধ্যুষিত এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৭ হাজার ৯ শত ৬১ জন।

এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৮,৮৩৫ জন, এবং মহিলা ৯,১২৬ জন। শায়েস্তাগঞ্জ পৌরসভার আয়তন প্রায় ৬ দশমিক ৫০ বর্গ কিলোমিটার। পৌরসভায় সাধারণ ওয়ার্ড রয়েছে ৯ টি, এবং সংরক্ষিত ওয়ার্ড রয়েছে তিনটি। জেলা নির্বাচন কমিশিনের তথ্যমতে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে ৯ টি ভোট কেন্দ্র ও ৫০ টি ভোট কক্ষ রয়েছে।

পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। এরই সাথে শুরু করেছে প্রচার-প্রচারণাও। আওয়ামীলীগের মনোনয়ন পেতে ৭ জন ও বিএনপির মনোনয়নের প্রত্যাশায় রয়েছে ২ জন প্রার্থী। দলীয় মনোনয়ন নিশ্চিত না হলেও প্রচারনা চালিয়ে যাচ্ছেন সবাই।

পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায়, চায়ের দোকানে, ভোটারদের কাছ থেকে দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রার্থীরা। তফসিল ঘোষণার আগেই নানান কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। পৌর শহরের বিভিন্ন স্থান পোষ্টার, ফেস্টুনে ছেয়ে গেছে। বিশেষ করে দুর্গাপূজায় সনাতনধর্মের লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময়ে তৎপর ছিলেন প্রার্থীরা। শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে নৌকার মাঝি হতে আওয়ামীলীগের সম্ভাব্য ৭ নেতা দৌড়ঝাপ শুরু করেছেন। তারা হলেন-বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মো. ছালেক মিয়া, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক, উপজেলা যুবলীগের আহব্বায়ক ফজল উদ্দিন তালুকদার, শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি আবুল কাশেম শিবলু, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি রাহেল মিয়া সরদার, সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল ইসলাম শীতল। বিএনপির মনোনয়ন পেতে মাঠে রয়েছেন- পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি, যুগ্ম আহ্বায়ক সাবেক কাউন্সিলর হাজী আব্দুল মজিদ। এরই মধ্যে হবিগঞ্জ জেলা বিএনপি ফরিদ আহমেদ অলিকে একক প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। তবে দলের চুড়ান্ত মনোনয়ন দেখার অপেক্ষায় বিএনপির প্রার্থীরা। তবে অন্যান্য রাজনৈতিক দলের কোন প্রার্থীকে মাঠে দেখা না গেলেও বিশিষ্ট ব্যবসায়ী সারোয়ার আলম শাকিল মেয়র পদে প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরের শেষ দিকে হতে পারে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে শায়েস্তাগঞ্জ পৌরবাসীর আগ্রহের কমতি নেই।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৬ অপরাহ্ণ | রবিবার, ১৫ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com