শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজ নবীন বরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির

রবিবার, ০১ মার্চ ২০২০     214 ভিউ
শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজ নবীন বরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে :

অতি শীঘ্রই শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজকে সরকারিকরণ করা হবে বলে জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কলেজের গভর্নিং সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে কলেজ প্রাঙ্গণে আয়োজিত নবীন বরণ ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। তিনি বলেন, বর্তমান সরকার জনসংখ্যাকে মানব সম্পদে রূপান্তরিত করতে চায়। সে জন্য সারা দেশে কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দেয়া হচ্ছে। শিক্ষার্থীদের প্রতি আমার আহŸান- তথ্য প্রযুক্তির ভাল দিক গ্রহণ করে মন্দ দিকগুলো বর্জন করতে হবে। সংসদ সদস্য তার বক্তৃতায় শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজকে দ্রæত সময়ে সরকারিকরণ করার আশ্বাস দিলে উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করেন।
কলেজের অধ্যক্ষ আজিজুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস-চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস-চেয়ারম্যান মুক্তা আক্তার, আওয়ামী লীগ নেতা শেখ মুজিবুর রহমান, আব্দুলাহ সরদার প্রমুখ। অনুষ্ঠানে দুই সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত থেকে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয় পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এর আগে এমপি আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষক-শিক্ষার্থীরা।
কলেজ কর্তৃপক্ষ জানায়, ১৯৭৩ সালে এ কলেজটি প্রতিষ্ঠার পর থেকে এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে। বর্তমানে কলেজটিতে প্রায় তিন হাজার ছাত্র- ছাত্রী অধ্যয়নরত আছে। শিক্ষক-শিক্ষিকা রয়েছেন ৪৫ জন। পাঁচটি বিষয়ে অনার্স (সম্মান) কোর্স চালুসহ প্রতিষ্ঠানটিতে রয়েছে ডিগ্রি পাস কোর্স।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৬ অপরাহ্ণ | রবিবার, ০১ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com