রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জে শিশু ইতি হত্যা: এক বছরেও রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ

মোঃ আব্দুর রকিব, শায়েস্তাগঞ্জ সংবাদদাতা :   বুধবার, ০৭ আগস্ট ২০১৯     175 ভিউ
শায়েস্তাগঞ্জে শিশু ইতি হত্যা: এক বছরেও রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ

ছবিতে ৬ বছরের শিশু ইতি

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌর এলাকার শিশু ইতি আক্তার (৬) নির্মম হত্যাকান্ডের জট এক বছরেও উদঘাটন করতে পারেনি পুলিশ। ইতোমধ্যে একাধিকবার আলোচিত এ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা বদল করা হলেও কোন সুরাহা হয়নি এক বছরেও। এ হত্যাকান্ডটি এলাকার অতিতের অন্যসব হত্যাকান্ডকে ম্লান করে দিয়েছে। অনেকেই ধারণা করছেন, ইতির পরিবারের সাথে পূর্ব শত্রুতার জের ধরে ঘটে থাকতে পারে পাশবিক ও নির্মম এ হত্যাকান্ড।
শিশু ইতির পরিবারের লোকজন এখনো ইতির ছবি বুকে ধরে চোখের পানিতে বুক ভাসায়। এলাকার লোকজনের জিজ্ঞাসা কোন অপরাধে হত্যা করা হলো এই নিষ্পাপ শিশুটিকে। ইতির সহপাঠিরা সংশ্লিষ্ঠ লোকজনের দেখা পেলে উৎসুক দৃষ্টিতে জলভরা নয়নে জানতে চায়, ইতি হত্যার বিচার হবে কি?
উল্লেখ্য, গত বছর ২৫ জুলাই সকালে যথরীতি মসজিদের মক্তবে পড়তে যায় ইতি আক্তার । এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। ইতি নিখোঁজের বিষয়টি নিয়ে এলাকায় মাইকিং করা হয়েছিল। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরীও করা হয়। পরদিন সকালে একদল ডুবুরী ওই মসজিদের পার্শ্ববর্তী পুকুরে উদ্ধার অভিযান ও চালায়। এক পর্যায়ে শিশু ইতির পিতা আব্দুস শহীদ মসজিদের পার্শ্ববর্তী ধান ক্ষেত থেকে ইতির বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে।
পরে ওই দিন রাতে নিহত শিশু ইতির পিতা বাদী হয়ে শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন যার আসামীরা ছিল অজ্ঞাত। পুলিশ এ ঘটনায় বিরামচর সাহেববাড়ি জামে মসজিদের মোয়াজ্জিন শামীম আহমেদ ও বাবরু মিয়াকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছিল। পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়। ওই বছরই ৩০ জুলাই তদন্ত কর্মকর্তা পরিবর্তন করে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মানিকুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়। এরই মধ্যে পার হয়ে গেলো দির্ঘ একটি বছর। অদ্যবধি আলোচিত এ মামলার কোন সুরাহা হয়নি।
সম্প্রতি এ ব্যাপারে আলাপকালে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান জানান, এ মামলাটির তদন্ত কার্যক্রম যথারীতি এগিয়ে যাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com