বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শায়েস্তাগঞ্জে রেলওয়ের ৫ শত কোটি টাকার ভূমি উদ্ধারে অবৈধ দখলদার উচ্ছেদ !!

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ 43 ভিউ
শায়েস্তাগঞ্জে রেলওয়ের ৫ শত কোটি টাকার ভূমি উদ্ধারে অবৈধ দখলদার উচ্ছেদ !!

মোঃ আব্দুর রকিব,  হবিগঞ্জ থেকে ::

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকার রেলওয়ের ভূমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টায়   দাউদনগর বাজার পৌর মার্কেটে, দাউদনগর রেলগেটের উভয় পাশে ও বাল্লা গেইট সংলগ্ন এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, গতকাল ও আজ শায়েস্তাগঞ্জ রেল স্টেশন রোডে কয়েকটি দোকান ও দাউদনগর বাজার এলাকায় রেলওয়ের মালিকানাধীন ভূমিতে নির্মিত শায়েস্তাগঞ্জ পৌর মার্কেটের শতাধিক টিন শেড দোকান এসকাবেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।  আজ, পৌর মার্কেটের অবশিষ্টাংশ, রেল গুদাম মসজিদের দুই পার্শ্বের স্থাপনা, দাউদনগর রেল গেটে উভয় পার্শ্বের দোকানঘর ও সংলগ্ন মুক্তিযোদ্ধা সংসদের অংশ ও অপরাপর সকল স্থাপনা  ৬টি এসকাবেটর দিয়ে একযোগে ভেঙ্গে ফেলা হয়েছে। এর মধ্যে বাল্লা গেট এলাকার কিছু আবাসিক কাঁচা ঘর ভেঙে ফেলা হয়েছে। এতে মূলত শতাধিক নিরীহ পরিবার গৃহহীন হয়ে পড়েছেন। হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা ও শাহ মোঃ আজিজ এর নেতৃত্ব পরিচালিত এ অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন  রেলওয়ের ডেপুটি কমিশনার মোঃ নজরুল ইসলাম।

এর আগে রেল কর্তৃপক্ষ একাধিক বার  মাইকিং করে রেল ভূমি থেকে নিজ উদ্যোগে অবৈধ দোকানপাট অপসারণ করতে বলা হয় অন্যথায় ঘোষিত দিনে দোকানপাট ও ঘরবাড়ি  উচ্ছেদ করা হবে মর্মেও জানিয়ে দেওয়া হয়।
রেলওয়ের ডেপুটি কমিশনার মোঃ নজরুল ইসলাম গতকাল  বলেছেন, শায়েস্তাগঞ্জে রেলওয়ের ভূমিতে  প্রায় ১৭শ অবৈধ স্থাপনা নির্মাণ করে দখল করে রেখেছে স্থানীয় লোকজন, যার মুল্য প্রায় ৫ শত কোটি টাকা। সারা দেশের ন্যায় শায়েস্তাগঞ্জেও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান হচ্ছে। আগামীতে  শায়েস্তাগঞ্জের রেলওয়ের পরিত্যক্ত ভূমিতে সরকারি অর্থায়নে মার্কেট নির্মান করে ওপেন টেন্ডারের মাধ্যমে স্থানীয় লোকজনের মাঝে বরাদ্দ দেওয়া হবে।
অভিযানে সার্বিক সহযোগীতায় ছিলেন রেলওয়ে  জিআরপি পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানার একদল পুলিশ।

Facebook Comments
advertisement

Posted ১:০২ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com