বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ চিত্র নিয়ে উপজেলা প্রশাসনের সাংবাদিক সম্মেলন 

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০     46 ভিউ
শায়েস্তাগঞ্জে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ চিত্র নিয়ে উপজেলা প্রশাসনের সাংবাদিক সম্মেলন 

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে : মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কাজের বাস্তবায়ন চিত্র অবহিতকরণের লক্ষ্যে সাংবাদিক সম্মেলন আয়োজন করেছে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভিন্ন তথ্য তুলে ধরেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম।
তিনি জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় শায়েস্তাগঞ্জে ক-শ্রেণির ২৯৭ এর মধ্যে ৫৮ জনের প্রাথমিক তালিকা করা হয়। তার মধ্যে আশ্রয়ণ-২ প্রকল্প থেকে ৩০টি গৃহ নির্মাণে বরাদ্দ আছে। তাছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালের পক্ষ থেকে একটি গৃহ নির্মাণ করে দেওয়ার সিদ্ধান্ত হয়। আর একটি গৃহ নির্মাণের বরাদ্দ দিবে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। এছাড়া জেলা প্রশাসন থেকে একটি গৃহ বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজাকে নির্মাণ করে দেওয়া হয়েছে।

একই সাথে উপজেলার লাদিয়ায় ১৭টি ও কেশবপুরে ১৫টি গৃহ নির্মাণ কাজ চলছে। কাজ সমাপ্ত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন। এর আগে উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় গৃহহীনদের চূড়ান্ত তালিকা প্রদান করা হয়। ইউএনও মোঃ মিনহাজুল ইসলাম বলেন, প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ এসেছে ১ লাখ ৭৫ হাজার। প্রতিটি গৃহ ২ শতক জমির মধ্যে নির্মাণ হচ্ছে। গৃহহীনদের মাঝে গৃহ বুঝিয়ে দেওয়ার সাথে দলিলও হস্তান্তর করা হবে। নির্মাণ কাজের প্রায় ৭০ ভাগ কাজ হয়েছে। এ সাংবাদিক সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com