মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জে কেউ মানছেন না সামাজিক দুরত্ব !

শনিবার, ১৬ মে ২০২০ 39 ভিউ
শায়েস্তাগঞ্জে কেউ মানছেন না সামাজিক দুরত্ব !

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের  শায়েস্তাগঞ্জ উপজেলার সর্বত্র সামাজিক দূরত্ব না মেনে জনসমাগম বেড়েই চলেছে। হাটবাজারে, দোকানে, বিপণীবিতানে, রাস্তাঘাটে, সবখানে শুধুই মানুষ আর মানুষ। গণপরিবহন সচল না থাকলেও মানুষের চলাচল থামেনি।

প্রশাসনের নজরদারিকে ফাঁকি দিয়ে দিনে দিনে বেড়েই চলছে জনসমাগম নামক মানব বোমা। রাত পোহালেই ধীরে ধীরে বাড়তে থাকে লোকসমাগম এ দৃশ্য নিত্য দিনই লক্ষ্য করা যাচ্ছে। বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রাদুর্ভাবে এর সংক্রমণ ও বিস্তার রোধে এবার  ঈদের কেনাকাটায় প্রশাসনিক  নিষেধাজ্ঞা রয়েছে।

করোনাভাইরাস মহামারির ঝুঁকি থাকলেও এতে কেউই ভীত  নন। শায়েস্তাগঞ্জের বস্ত্র বিক্রির দোকানগুলোতে ক্রেতাদের ভীড় লক্ষ্য করা গেছে। এমতাবস্থায় বিক্রেতা ও সচেতন মহলের পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

জনৈক কাপড় ব্যবসায়ী জানান, বর্তমান পরিস্থিতিতে লকডাউনের কারণে দোকান বন্ধ থাকায় তারা বিশেষ ভাবে ক্ষতিগ্রস্ত, তাই স্বাস্থ্যবিধি মেনেই তারা প্রতিষ্ঠান চালু করেছেন।

পরিচয় গোপন রাখার শর্তে স্থানীয় একজন সচেতন ব্যক্তি জানান, প্রশাসনের নজরদারী রয়েছে মাঝেমাঝে বাজার তদারকির অংশ হিসেবে বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানাও করা হচ্ছে। এরপরও দোকানগুলোতে ক্রেতা বিক্রেতা কেউই স্বাস্থ্য বিধি মানছেন না।

এ পরিস্থিতিতে লোকজনের কেনাকাটা থেমে নেই। রাস্তায় চলাচলের বেলায়ও মানা হচ্ছেনা কোন বিধি। যে কারনে মহামারী করোনাভাইরাসের ঝুঁকি বেড়েই চলেছে। এলাকার সচেতন মহল মনে করেন এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের  আরও কঠোর নজরদারী অত্যান্ত জরুরী হয়ে পড়েছে।

Facebook Comments
advertisement

Posted ১০:১০ অপরাহ্ণ | শনিবার, ১৬ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com