রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জের অরক্ষিত বধ্যভূমি সংস্কার ও সংরক্ষণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন

শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯     141 ভিউ
শায়েস্তাগঞ্জের অরক্ষিত বধ্যভূমি সংস্কার ও সংরক্ষণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন

মোঃ আব্দুর রকিব,  হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মুক্তিযুদ্ধ চলাকালীন গনহত্যার স্বাক্ষর অরক্ষিত বধ্যভূমি সংস্কার ও সংরক্ষণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১১টার দিকে দাউদনগর বাজার রেলগেইট সংলগ্ন বধ্যভূমি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, শায়েস্তাগঞ্জ উপজেলার চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল, পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, বীরমুক্তিযোদ্ধা শফিক ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আকবর আলী, বীরমুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, আওয়ামীলীগ নেতা আতাউর রহমান মাসুক, প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার বলেন, বধ্যভূমির স্থানটি রেলওয়ের ভূমিতে অবস্থিত, তবুও রেলওয়ের কর্মকর্তাদের সাথে আলাপ করে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবসের আগেই এই স্থানটি সংরক্ষণ ও সংস্কার করে এখানে দিবসটি উদযাপন করা পরিকল্পনা রয়েছে। এ ব্যপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকহানাদার বাহীনির হাতে গণহত্যার শিকার হয়েছিলেন লালচান চা বাগানের ১১ জন চা- শ্রমিক। তারা হলেন- (১) শহীদ মুক্তিযোদ্ধা অনু মিয়া, (২) কৃষ্ণ বাউরী, (৩) রাজ কুমার, (৪) ভুবন বাউরী, (৫) সুশীল বাউরী, (৬) নেপু বাউরী, (৭) লাল সাধু, (৮) রাজেন্দ্র রায়, (৯) গফুর রায়, (১০) মহাদেব বাউরী (১১) দীপক বাউরী। তাদেরকে গণহারে হত্যা করে রেলওয়ের এই ভূমিতে গণকবর দেয়া হয়েছিল।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com