সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শাল্লায় মামুনুল হকের অনুসারী কর্তৃক সংখ্যালঘু গ্রামে হামলা   

পি সি দাশ পীযূষ   বুধবার, ১৭ মার্চ ২০২১     161 ভিউ
শাল্লায় মামুনুল হকের অনুসারী কর্তৃক সংখ্যালঘু গ্রামে হামলা   

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যমে হেফজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নিয়ে কূটোক্তির অভিযোগে সুনামগঞ্জের শাল্লায় ঝুমন দাস আপন নামের এক যুবককে আটক করেছে পুলিশ। কূটোক্তির ঘটনাকে কেন্দ্র করে উপজেলার হবিবপুর ইউনিয়নের (সংখ্যালঘু) নোয়াগাঁও গ্রামে হামলা করে বাড়িঘর ভাংচুর সহ মালামাল লুটে নিয়েছে মামুনুল হকের  অনুসারীরা

বুধবার জাতির জনকের ঐতিহাসিক জন্ম শতবার্ষিকীর দিন  সকালে এঘটনা ঘটে।  হামলাকারীরা  দল বেঁধে কয়েকশ লোক  আসতে দেখে ইজ্জতের ভয়ে  গ্রাম ছেড়ে পালিয়ে ছিল মহিলারা। কিন্তু  বয়স্ক নারী পুরুষ যারা বাড়ি ছিলেন  তারা অনেকই হামলার শিকার হয়েছেন সরজমিন গিয়ে  দেখে যায় গ্রামের বহু বাড়ি ঘর সহ ঘরের জিনিসপত্র ভেঙ্গে ফেলা হয়েছে। মন্দির দেবতা ভেঙ্গে তচনচ করা হয়েছে। অনেকেই কান্নাকাটি করছে আর বলছে তাদের টাকা পয়সা স্বর্নালকার সহ অনেক কিছু হামলাকারীরা লুটে নিয়েছে। ঘটনা স্থলে পুলিশ মোতায়ন রয়েছে। পুলিশ বলছে এই গ্রামের যুবক ঝুমন দাস আপনের ফেইসবুকে লিখাকে কেন্দ্র করে  এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে তবে এখন   পরিস্থিতি শান্ত আছে  বলে জানান  তারা।   

গ্রামের অসীম চক্রবর্ত্তী জানান গ্রামের সব কিছু বিনষ্ট করেছে হামলাকারীরা। তিনি জানান উনার ঘর এবং ঘরের মালামাল  বাড়িতে  অবস্থিত প্রাচীন  বিষ্ণু মন্দির ভাংচুর করে। এসময় মন্দিরের ভিতরে থাকা কষ্টি পাথরের মুর্তি তারা নিয়ে গেছে। এই বলেই তিনি কেঁদে ফেলেন। ঘটনায় সুনামগঞ্জ পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনা স্থল পরিদর্শন করেছেন।     

এ বিষয়ে  হবিবপুর ইউনিয়নের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল বলেন, গ্রামের বেশ কিছু বাড়ি ঘরে হামলার ঘটনা ঘটেছে। টাকা পয়সা স্বর্নালকার সহ বহু মালামাল লুট হয়েছে বলে শুনা যাচ্ছে। পুলিশ সুপার ঘটনা স্থল পরিদর্শন  করেছেন। সঙ্গে স্থানীয় প্রশাসনের লোকজনও উপস্থিত ছিলেন।      

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হক জানান, গতকাল মঙ্গলবার রাতে ফেইসবুকে হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নিয়ে বাজে মন্তব্য করে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের পুত্র ঝুমন দাস আপন। সে তার নিজের ফেইসবুক একাউন্ট থেকে মামুনুল হককে বাজে অনাকাঙ্খিত স্ট্যাটাস দেয়। এর বিষয়টি স্থানীয় ভাবে ভাইরাল হলে পুলিশ জনতার সহযোগিতায় ১৬ মার্চ রাতে শাশখাই বাজার থেকে ঝুমনকে আটক করে থানায় নিয়ে আসে। কূটোক্তির ঘটনাকে কেন্দ্র করে আজ সকালে একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে ১৫/২০ টি বাড়িঘর ক্ষতিগ্রস্ত করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে

এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।  

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৩ অপরাহ্ণ | বুধবার, ১৭ মার্চ ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com