রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শাল্লায় জনবহুল রাস্তায় দোকানকোঠা নির্মাণ

পি সি দাশ শাল্লা সুনামগঞ্জ, প্রতিনিধি :-   সোমবার, ২৬ আগস্ট ২০১৯ 201 ভিউ
শাল্লায় জনবহুল রাস্তায় দোকানকোঠা নির্মাণ
সুনামগঞ্জের শাল্লায় গুরুত্বপূর্ণ একটি চলাচলের সড়ককে সরু করে দোকানকোঠা নির্মাণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। স্থানীয় লোকজন বলেছেন, এটি ভুল হচ্ছে, এই দোকান কোঠাগুলো মানুষের দুর্ভোগ বাড়াবে। ওখানে আগে ছিল অস্থায়ী অবৈধ টঙ ঘর, সড়ক বড় করার জন্য উপজেলা প্রশাসন সেগুলো উচ্ছেদ করলো, এখন হচ্ছে স্থায়ী স্থাপনা!
জানা যায়, শাল্লা উপজেলা সদরের সরকারি গোবিন্দ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়, শাহেদ আলী উচ্চ বিদ্যালয়, পোস্ট অফিস, বাহাড়া ইউনিয়ন পরিষদ, কৃষি ব্যাংক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ গুরুত্বপূর্ণ অফিস ও প্রতিষ্ঠানের যাতায়াত সড়ক শাল্লা বাজারের গলিতে থাকা কিছু টঙ ঘর সম্প্রতি উচ্ছেদ করে সড়ক প্রশস্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। কিন্তু এই গলিতেই আবার উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থায়ী দোকানঘর নির্মাণ করে ভাড়া দেবার জন্য গত বৃহস্পতিবার থেকে কাজ শুরু হয়েছে।

স্থানীয় মুক্তিযোদ্ধা জ্যোতিষ ভৌমিক জানালেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনেক ভালো কাজ করছেন। তিনি সম্প্রতি হাসপাতাল সড়কে অবৈধভাবে বসা টঙ দোকানগুলো উচ্ছেদ করে এই সড়ককে প্রশস্ত করেছেন। মানুষ এজন্য খুশী হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার থেকে আবার আগ্রহীদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে ওখানে স্থায়ী দোকান কোঠা নির্মাণ করা হচ্ছে। এই দোকানকোঠা নির্মাণে উপজেলা পরিষদের সামান্য আয় হয়তো বাড়বে। কিন্তু গুরুত্বপূর্ণ একটি সড়ক স্থায়ীভাবে সরু হবে। একই ধরনের মন্তব্য করলেন স্থানীয় বাসিন্দা প্রসেন দাস, আব্দুর রাজ্জাক, জহরলাল সরকার ও একরামুল ইসলাম।
স্থানীয় লোকজন জানালেন, গুরুত্বপূর্ণ এই সড়কের প্রস্ত ১২-১৩ ফুট, এরমধ্যে দোকানকোঠা নির্মাণে লাগবে ৫ ফুট। তাহলে পথটির অবস্থা কী হবে?
স্থানীয়রা বললেন, গত শুক্রবার উপজেলা সদরে বের হওয়া জন্মাষ্টমীর র‌্যালি নির্মাণাধীন ওই স্থাপনার জন্য এই সড়ক দিয়ে যায় নি। অথচ. এটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মোক্তাদীর আহমদ বলেন, স্থানীয়রা যদি মনে করেন, এখানে দোকানকোঠা বা স্থায়ী স্থাপনা নির্মাণ করা ঠিক হবে না, তাহলে আমরা কাজ বন্ধ করে দেব।

Facebook Comments
advertisement

Posted ১:৩০ অপরাহ্ণ | সোমবার, ২৬ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com