রবিবার ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শাল্লায় উন্মুক্ত পদ্ধতিতে বাছাইয়ে ভাতাভোগী নির্বাচন

বুধবার, ০৪ মার্চ ২০২০     300 ভিউ
শাল্লায় উন্মুক্ত পদ্ধতিতে বাছাইয়ে ভাতাভোগী নির্বাচন

পি সি দাশ পীযূষ ,শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লা উপজেলায় অগ্রাধিকার ভিত্তিক সামাজিক নিরাপত্তা কর্মসূচীর কার্যক্রম সুষ্ঠুভাবে সু-সম্পন্নের নিমিত্তে ভাতাভোগীদের উন্মুক্ত বাছাই কার্যক্রম সম্পন্ন কারা হয়েছে ।

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সমন্বয়ে এক সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০১৯ ও ২০২০ অর্থ বছরের বরাদ্দকৃত বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের ইউনিয়ন বিত্তিক পুর্ব সময় সূচী নির্ধারণ অনুযায়ী সরজমিনে বাছাই করা হয় ।

উক্ত সিন্ধান্তে ২৪ ফেব্রয়ারি, ৪ নং শাল্লা ইউনিয়নের (মনুয়া) নিজ কার্যালয়ে, ২৫ ফেব্রয়ারি ,সদরে ৩ নং বাহাড়া ইউনিয়ন পরিষদে, ২ নং হবিবপুর ইউনিয়নে ২৬ ও ২৭ ফেব্রয়ারি আনন্দপুর ও শাসকাই বাজারে এবং ১ নং আটগাঁও ইউনিয়নে ২৯ ফেব্রয়ারি এবং পহেলা মার্চ বাছাই কার্যক্রম অনুষ্টিত হয় ।

প্রতি ইউনিয়নের বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন ,ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রানী দাস,উপজেলা সমাজসেবা অফিসার বিশ্বপতি চক্রবর্ত্তী , ইউপি চেয়ারম্যানদ্বয় আবুল কাশেম আজাদ, বিবেকানন্দ মজুমদার বকুল , বিধান চৌধুরী, জামান চৌধুরী ফুলমিয়া ,উপজেলা প্রতিবন্ধী সমিতির সভাপতি চিন্ময় দাস, ইউপি সদস্য সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ ।

উপজেলায় বরাদ্দকৃত মোট বয়স্ক ভাতা পাবেন ৩৭৯ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা ২২৬ জন এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা পাবেন ৮০ জন । বাছাইকৃতদের মধ্য হতে আটগাঁয়ে বয়স্ক ৭৯ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ৪৬ জন, হবিবপুরে বয়স্ক ৭৭ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ৪৬ জন, বাহাড়ায় বয়স্ক ৭৬ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ৪৭ জন, শাল্লা ইউনিয়নে বয়স্ক ১৪৭ জন , বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ৮৭ জন এবং প্রত্যেক ইউপিতে ২০ জন প্রতিবন্ধী করে মোট ৮০ জন ভাতাভোগী নির্বাচিত হবেন ।

এনিয়ে উপজেলা সমাজসেবা অফিসার বলেন, সরকারী এসব ভাতার সংবাদ অনেক সময় গ্রামের সহজ সরল মানুষজন পায়নি, ফলে প্রকৃত ভাতাভোগী তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হন । এ সব বিষয়কে বিবেচনায় নিয়ে প্রত্যেক ইউনিয়নে মাইকিং এর মাধ্যমে ব্যতিক্রমী বাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন জানান , সামাজিক নিরাপত্তা কর্মসূচীর বিভিন্ন প্রকার ভাতা নিয়ে প্রতিনিয়তই অর্থলেনদেন, স্বজনপ্রীতিসহ নানা রকমের অভিযোগ পাওয়া যায় । তাই উপজেলার সকল চেয়ারম্যানবৃন্দের সঙ্গে আলোচনা সাপেক্ষে সঠিক ভাতাভোগী নির্বাচনের জন্য সরজমিনে বাছাই করার সিন্ধান্ত নেয়া হয় । তিনি বলেন এই উদ্দ্যোগের কারণে অনেকাংশে ভাতাভোগী নির্বাচনে স্বচ্ছতা বজায় থাকবে বলে জানান ।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৩ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com